মোদীকে চিঠি মমতার! নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম রাজ্যের হাতে রাখার আর্জি জানালেন

দিওয়ালির আগেই বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে গিয়ে রীতিমত কালঘাম ছুটছে বাঙালির। আলু-পেঁয়াজ অগ্নিমূল্য। রোজের আনাজ কিনতে গিয়ে নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ। সেই মর্মে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে কৃষক বিরোধী আইন নিয়েও তিনি প্রশ্ন তোলেন।

চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, জিনিসের মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষের সমস্যা হচ্ছে। তা নীরব দর্শক হিসেবে দেখতে পারে না রাজ্য সরকার। তাই অবিলম্বে রাজ্য সরকারের হাতে নিত্য যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা দেওয়া হোক।

এই ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রের কারণেই রাজ্য নিত্য প্রয়োজনীয় আলু, পেঁয়াজের দাম কমাতে পারছে না। কারণ কেন্দ্র সরকার নিত্য প্রয়োজনীয় আনাজের তালিকা থেকে আলু আর পেঁয়াজকে বাদ দিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই এক বৈঠকে মুখ্যমন্ত্রী এই বিষয়ে চিন্তা প্রকাশ করেন। সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠানোর কথাও উল্লেখ করেছিলেন তিনি। অন্যদিকে কৃষক বিরোধী আইনের ফলের রাজ্য সরকারের কাছ থেকে তাদের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, চিঠিতে এমন অভিযোগও করেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...