মমতা দুর্বল তাই নাটক করছেন, আমি হলে জেলে ঢোকাতাম! হুঙ্কার অধীরের

মমতা ব্যানার্জির প্রচারে ২৪ ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। প্রদেশ কংগ্রেস সভাপতি এই প্রসঙ্গে জানিয়েছেন, বিজেপির অনেক নেতা প্ররোচনামূলক মন্তব্য করেছেন। কিন্তু কোন ব্যবস্থাই নিচ্ছে না কমিশন। শীতলকুচি নিয়ে মন্তব্যের জন্য দিলীপ ঘোষ, রাহুল সিনহা, সায়ন্তন বসুদের গ্রেফতার করার দাবি প্রদেশ কংগ্রেস সভাপতির।

অধীরের দাবি, তিনি যদি মমতার জায়গায় থাকতেন তাহলে সব কটাকে গ্রেফতার করে জেলে ঢোকাতেন। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা দুর্বল হয়ে পড়েছেন, তাই গান্ধী মূর্তিতে অবস্থানের নাটক করছেন। আক্রমণ অধীর চৌধুরীর।

অধীর চৌধুরীর এই মন্তব্যের পরেই জানা যায় কমিশন হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা ও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নোটিশ পাঠায়। রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘন্টা নিষেধাজ্ঞা জারি করে কমিশন।

তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির প্রচারে ২৪ ঘন্টা নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে গান্ধী মূর্তির নীচে অবস্থানে বসেছেন মমতা ব্যানার্জি।

শীতলকুচির ঘটনায় কেন্দ্রীয় বাহিনী ও নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল সংযুক্ত মোর্চা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। গুলি চালানোর ঘটনাকে কমিশন মান্যতা দিচ্ছে কমিশন বলে অভিযোগ করেছিলেন বিমান বসু। অন্যদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর প্রশ্ন, কমিশন মমতা ব্যানার্জির প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু গান্ধী মূর্তিতে বসে ছবি এঁকে সেই প্রচারই সারছেন তিনি। এই বিষয়ে কী পদক্ষেপ নেবে কমিশন? প্রশ্ন সুজন চক্রবর্তীর।

Comments
Loading...