মঙ্গলবার জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা, পুর ভোটের স্ট্র্যাটেজি কষতে হাজির থাকতে পারেন প্রশান্ত কিশোরও

পুরভোটের নির্ঘণ্ট প্রকাশের আগেই তৃণমূলের ব্লক, টাউন ও জেলা সভাপতিদের নিয়ে বৈঠক ডাকলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫ ই অক্টোবর এই বিশেষ বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে রাজ্যের সমস্ত জেলার তৃণমূল সভাপতিদের পাশাপাশি তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সীরা উপস্থিত থাকবেন। সেই সঙ্গে ইলেকশন স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরও উপস্থিত থাকতে পারেন বলে খবর। ঠিক কী নিয়ে তৃণমূলের এই গুরুত্বপূর্ণ বৈঠক, পরিষ্কারভাবে তা জানা যায়নি। তবে পুর ভোট নিয়েই তৃণমূল নেত্রী আলোচনা করবেন, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।
লোকসভা ভোটে বিজেপির কাছে বড় ধাক্কা খেয়েছে রাজ্যের শাসক দল। তারপর প্রতিটি জেলার তৃণমূল নেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন তৃণমূল নেত্রী। কোর কমিটির বৈঠক হয়েছে। দলের অন্দরে একাধিক রদবদল ঘটিয়েছেন মমতা। সেই সঙ্গে ইলেকশন স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর উপদেষ্টা হিসাবে ভার নিয়েছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে তৃণমূলের জেলা নেতৃত্বদের নিয়ে এত বড় বৈঠক হয়নি।
আগামী মাস দুয়েকের মধ্যে প্রায় ১১০ টি পুরসভায় ভোট। ওয়াকিবহালের অনুমান, তার আগেই পরিস্থিতি পর্যালোচনার জন্য এই বৈঠক করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই প্রতিটি ব্লক ও টাউন কমিটি, তৃণমূল জেলা সভাপতিকে বৈঠকে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। আলোচনার মাধ্যমেই পুর নির্বাচনের নীল নকশা কষতে চলেছেন মমতা।
৪০০-র বেশি ব্লক কমিটি, ১২৭-এর বেশি টাউন কমিটির সঙ্গে আলোচনার পরেই পুর নির্বাচনে দায়িত্বভাগ হতে পারেও বলেও অনুমান করা হচ্ছে।
রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, লোকসভা ভোটে ধাক্কার পর ভালো করে পরিস্থিতি পর্যালোচনা করে পুরভোটের কৌশল স্থির করতে চলেছে তৃণমূল। অন্যদিকে, ১৫ ই অক্টোবর তৃণমূলের এই বিশেষ বৈঠকের পরেই পুরভোটের নির্ঘন্ট তৈরি হবে বলে খবর।

Comments
Loading...