কচুয়ার লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃ্ত ৫, আহত বহু, হাসপাতালে আহতদের দেখতে মুখ্যমন্ত্রী

উত্তর ২৪ পরগনার কচুয়ার লোকনাথ ধামে মর্মান্তিক দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত ৫ জনের। আহত ৪। আহতদের দেখতে হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বৃহস্পতিবার জন্মাষ্টমীর পুজো দেওয়ার জন্য উত্তর ২৪ পরগনার লোকনাথ ধামে প্রচুর ভক্তসমাগম হয়। এদিকে সন্ধ্যার প্রবল বৃষ্টিতে একসঙ্গে প্রচুর পুণ্যার্থী মন্দিরের দিকে এগোতে শুরু করলে, ভিড় সামাল দিতে ব্যর্থ হয় প্রশাসন। জানা গিয়েছে, প্রবল ভিড়ের চাপে মন্দিরের পাঁচিলের একাংশ ভেঙে পড়ে। তাতে চাপা পড়েন বেশ কয়েকজন। সেখান থেকে তড়িঘড়ি বেরতে গিয়ে পদপিষ্ট হন প্রচুর পুণ্যার্থী। ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে বলে বেসরকারি সূত্রে খবর। আহতদের তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও পরে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদেরকে কলকাতার এসএসকেএম ও ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শুক্রবার আহতদের দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। তিনি এই মর্মান্তিক দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেন। মমতা জানান, ঘটনায় এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু খবর পেয়েছেন তিনি এবং আরও ২ জনের অবস্থা আশঙ্কাজনক।
মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা অর্থ সাহায্য করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এছাড়া আহতদের ১ লক্ষ টাকা এবং তুলনায় অল্প আহতদের জন্য ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Comments
Loading...