বাঁকুড়া থেকে প্রধানমন্ত্রীর ‘টিকা’ বৈঠকে মুখ্যমন্ত্রী, বাংলায় করোনা পরিস্থিতির অবনতি হয়নি জানাবেন মমতা

পুজোর পর ফের রাজ্য সফর শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রবিবার তিনি বাঁকুড়ার মুকুটমণিপুর পৌঁছন তিনি। সোমবার খাতরায় সরকারি পরিষেবা প্রদানের অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক। সেই বৈঠকে করোনা পরিস্থিতির পাশাপাশি আলোচনা হবে টিকা প্রস্তুতি নিয়েও। 

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীর বাঁকুড়া সফরে বদল এসেছে। সোমবার মমতার বাঁকুড়া পৌঁছনোর কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে রবিবারই বাঁকুড়া পৌঁছে যান মুখ্যমন্ত্রী। 

মঙ্গলবার সকাল ১০ টায় বাঁকুড়া থেকেই মোদীর মিটিংয়ে যোগ দেবেন মমতা ব্যানার্জি। 

বৈঠকে মূলত ভ্যাকসিন ম্যানেজমেন্ট নিয়ে চূড়ান্ত আলোচনা হবে। সূত্রের খবর করোনা পরিস্থিতি নিয়েও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলতে পারেন মোদী। সেক্ষেত্রে বাংলার অবস্থা তুলে ধরবেন মুখ্যমন্ত্রী। 

নবান্ন সূত্রে খবর, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মোটের ওপর সন্তুষ্ট স্বাস্থ্য দফতর। মৃত্যুহার কমছে, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার। তাই পরিস্থিতির অবনতি হচ্ছে তা কোনভাবেই বলা যাবে না, দাবি রাজ্যের স্বাস্থ্য কর্তাদের। এই পরিস্থিতিকে স্থিতাবস্থা বলে উল্লেখ করছেন তাঁরা। একইসাথে টিকা এলে কীভাবে বণ্টন, তা নিয়ে রাজ্যের পরিকল্পনা তৈরি আছে। মোদীর সঙ্গে বৈঠকে তা স্পষ্ট করবেন মমতা ব্যানার্জি। 

সোমবার সরকারি সাহায্য প্রদানের অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক। তারপর প্রশাসনিক সভা। বুধবার বাঁকুড়ায় রাজনৈতিক জনসভা করবেন মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার কলকাতা ফেরার কথা মুখ্যমন্ত্রীর। 

Comments
Loading...