‘প্রভাবশালী বলে শারীরিক পরীক্ষা এড়ানো যাবে না’, আমলার ছেলের আক্রান্ত হওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, বিভ্রান্তিমূলক খবরের অভিযোগে হুঁশিয়ারি সংবাদমাধ্যমের একাংশকে

আমার পরিবারের কেউ প্রভাবশালী, তাই বাকিরা সবাই করালেও আমি টেস্ট করালাম না। এটা চলবে না। নিয়ম সবার জন্য প্রযোজ্য। কলকাতায় প্রথম করোনা আক্রান্ত রোগীর হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে চলা নাটকের প্রেক্ষিতে কড়া মন্তব্য মুখ্যমন্ত্রীর। মমতা বলেন, বিদেশ থেকে এলে তাঁর স্বেচ্ছায় আইসোলেশনে থাকা উচিত। কিন্তু তা না করে পার্কে, সিনেমা-থিয়েটারে অবিবেচকের মতো ঘুরে বেড়ালাম! চিকিৎসকের পরামর্শ সত্ত্বেও দেরি করা হয়েছে বলেও এক্ষেত্রে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্নে রাজ্য সরকারের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রী কটাক্ষ ছুঁড়ে দেন সংবাদমাধ্যমের একাংশের দিকেও। ইংল্যান্ডে কেউ করোনা আক্রান্ত হয়ে কলকাতা ফিরলে, তাঁকে কি কলকাতায় করোনা আক্রান্ত হয়েছে এটা বলা যায়? ফেক নিউজ নিয়েও এদিন কলকাতার সিপিকে সতর্ক করে দেন মমতা। তাঁর আবেদন, হাত জোড় করে সবার কাছে আবেদন করছি, সতর্কতা আর সাবধানতাই একমাত্র পথ। কলকাতায় ইংল্যান্ড ফেরত করোনা আক্রান্তের ঘটনা চোখে আঙুল দিয়ে তা দেখিয়ে দিয়েছে বলেও মনে করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এদিন সরকারি কর্মীদের নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার থেকে বিকেল চারটের মধ্যে তাঁদের ছুটি হয়ে যাবে। মুখ্যমন্ত্রীর কথায়, যাতে বাসে, ট্রেনে একটু ফাঁকায় ফাঁকায় বাড়ি পৌঁছে যেতে পারেন। পাশাপাশি যে সমস্ত সরকারি কর্মীরা ইতিমধ্যেই অসুস্থ, তাঁদের অনলাইনে ছুটির আবেদন করতে বলেন মুখ্যমন্ত্রী। মানবিকতার সাথে বিষয়গুলো খতিয়ে দেখা হবে বলেও আশ্বাস দেন তিনি।

উদ্ভুত পরিস্থিতির সুযোগ নিয়ে কেউ কেউ ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছেন বলেও এদিন অভিযোগ করে মমতার অভিযোগ, যারা এসব করছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া উপায় থাকছে না।

Comments
Loading...