বাড়ছে করোনা সংক্রমণ, সোমবার মমতা-উদ্ধব-যোগী আদিত্যনাথের সঙ্গে বৈঠকে মোদী

করোনা পরিস্থিতি পর্যালোচনায় তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৭ জুলাই, সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠকে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। থাকার কথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিরও। পাশাপাশি থাকবেন কেন্দ্র ও রাজ্যগুলোর স্বাস্থ্য দফতরের আধিকারিক ও প্রশাসনিক কর্তারা। অনলাইন বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনও।

কেন্দ্র ঘোষিত আনলক ২ শেষের মুখে, কিন্তু দেশে করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। শুক্রবারই দেশে নতুন করে করোনার শিকার হয়েছেন ৪৯ হাজার ৩১০ জন, মোট সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লক্ষ। এই পরিস্থিতিতে তিনটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী।

কিন্তু এই তিন রাজ্যের সঙ্গেই কেন বৈঠক? বিশেষজ্ঞদের ধারণা, উত্তরপ্রদেশ, বাংলা ও মহারাষ্ট্র, এই ৩ রাজ্যই দেশে সবচেয়ে জনবহুল এবং আকারে বড়। তাই এই ৩ রাজ্যে করোনা পরিস্থিতি পর্যালোচনা প্রয়োজন বলে মনে করছে কেন্দ্র। পরবর্তীতে বাকি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও কি বৈঠক করবেন মোদী, তা অবশ্য জানা যায়নি।

দেশে সবচেয়ে করোনা প্রভাবিত উদ্ধব ঠাকরের মহারাষ্ট্র। প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ সেখানে করোনা সংক্রমিত হয়েছেন। বাংলা ও উত্তরপ্রদেশের করোনা পরিস্থিতি তুলনামূলকভাবে ভালো। বাংলায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৫২ হাজার ছুঁইছুঁই আর উত্তরপ্রদেশে ৬০ হাজার।

এই পরিস্থিতিতে ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করতে সোমবার বাংলা, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Comments
Loading...