হিন্দু ধর্মকে যারা সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত করেছিল তাদের প্রতীকি জবাব সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করাঃ নরেন্দ্র মোদী

মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বুধবারই বিজেপিতে যোগ দিয়েছেন সাধ্বী প্রজ্ঞা এবং তারপরেই বিজেপি সিদ্ধান্ত নিয়েছে তাঁকে লোকসভা ভোটে প্রার্থী করার ব্যাপারে। মধ্য প্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাধ্বী।
বিজেপির এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। প্রশ্ন উঠছে, অসুস্থতার কারণে জামিনে মুক্ত থাকা মালেগাঁও বিস্ফোরণের মতো গুরুতর ঘটনায় অভিযুক্ত একজনকে কী করে প্রার্থী করল বিজেপি?
বিরোধীদের তোলা এই অভিযোগের এবার জবাব দিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। সাধ্বী প্রজ্ঞাকে লোকসভা ভোটে টিকিট দেওয়ার যে সিদ্ধান্ত দল নিয়েছে শুক্রবার তার পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী। মোদী জানিয়েছেন, পুরো হিন্দু ধর্ম এবং সংস্কৃতিকে যারা সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত করেছিল এই সিদ্ধান্ত তাদের প্রতি কড়া জবাব। পাশাপাশি মোদী জানিয়েছেন, হিন্দুদের যারা আতঙ্কবাদী বলেছিল তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক প্রতীকি জবাব বিজেপির এই সিদ্ধান্ত। তিনি মনে করেন মধ্য প্রদেশে কংগ্রেসকে কড়া টক্কর দেবেন সাধ্বী প্রজ্ঞা। পাশাপাশি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীকেও কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী। বলেছেন, একাধিক মামলায় জামিনে মুক্ত থাকা রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী যদি উত্তর প্রদেশের আমেঠি এবং রায়বেরলি লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়তে পারেন এবং তাঁদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যদি কোনও প্রশ্ন না ওঠে তাহলে সাধ্বী প্রজ্ঞা জামিনে মুক্ত রয়েছেন এবং এখনও প্রমানিত হয়নি তাঁর দোষ, তবে তাঁর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে এত প্রশ্ন কেন করা হচ্ছে?

Comments
Loading...