মনে হবে যেন ‘দ্যা জঙ্গল বুক’ এর পাতা দিয়ে উঠে এসেছে! দেখে নিন এই জীবন্ত মোগলিকে

ছোটবেলায় মোগলী আর শের খানের গল্প আমরা সবাই পড়েছি। সাম্প্রতিককালে রুপোলি পর্দায় দেখা গিয়েছে এই ফিকশনাল চরিত্রদের। তবে বাস্তব জীবনে আসল মোগলী কে দেখেছেন? ঠিক যেন ‘দ্যা জঙ্গল বুক’ বইয়ের পাতা থেকে বেরিয়ে বাস্তব জগতে চলে এসেছে জঙ্গলের মোগলী। সে শুধুমাত্র ফলমূল খাওয়াই নয়, মানুষ দেখলেও রীতিমত ভয় পাচ্ছে এই মোগলী। এমনটাই দেখা গেল ইন্দ্রোনেশিয়া ক্যাপিটাল জাকার্তারে।

ইন্দোনেশিয়ার জাকার্তারে ২১ বছর বয়সী এলি কে দেখলে মনে হবে যেন সে রুডইয়ার্ড কিপলিংয়ের গল্পের ‘মোগলী’। যদিও তাকে দেখতে স্বাভাবিক মানুষের মত, তবে তার মনটা জঙ্গলের পশু পাখিদের মতো। জঙ্গলের জন্তুদের মত ঘাস পাতা ও ফলমূল খেয়েই থাকে এলি। তার বাড়িতে সুস্বাদু রান্না হলেও তা ছুঁয়েও দেখেনা সে। ঠিক যেন গল্পের মোগলির মত। তার সঙ্গে মোগলির রয়েছে অনেক মিল। ২১ বছর বয়স হওয়ার পরেও মা বাবা ছাড়া অন্য কোন মানুষের দেখলেই দৌড়ে পালিয়ে যায় এলি।

এনির মা জানান, ছোটবেলা থেকেই এক বিরল রোগে ভুগছে এলি। সাধারণ মানুষের মতো কোনো কাজই করতে পারে না। এদিক ওদিক ছুটে বেড়ানো আর ফলমূল খাওয়াই তার প্রিয় কাজ। এখনো লোক দেখছে ভয়ে পালিয়ে যায় এলি। তার পিছনে তাকে ফিরিয়ে আনার জন্য ছুটতে হয় তার মাকেও।

এলি তার মা-বাবার একমাত্র জীবিত সন্তান। এলির আগে তার আরও ৫ টি ভাইবোন ছিল। কিন্তু জন্মের সাথে সাথেই মারা যায় তারা। তাই ঈশ্বরের আশীর্বাদ স্বরূপ এলির মা-বাবা তাকে পেয়েছে।

Comments
Loading...