করোনা পরিস্থিতির জের, বৃহস্পতিবার থেকে বন্ধ লোকাল ট্রেন, কমবে বাস, মেট্রো, আর কী ঘোষণা?

তৃতীয় বারের জন্য শপথ নিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন রাজ্য সরকারের প্রথম কাজ হবে করোনা মোকাবিলা

বৃহস্পতিবার থেকে রাজ্যে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। মেট্ৰো এবং সমস্ত সরকারি বাস পরিষেবা কমবে ৫০%।

তৃতীয় বারের জন্য শপথ নিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন রাজ্য সরকারের প্রথম কাজ হবে করোনা মোকাবিলা। বুধবার প্রথম প্রশাসনিক বৈঠক থেকে রাজ্যে বেড়ে চলা করোনা পরিস্থিতি নিয়ে একগুচ্ছ নতুন নির্দেশ দিলেন।

এছাড়াও এদিন মুখ্যমন্ত্রী জানান, পুরনো নির্দেশিকা অনুযায়ী বাজার, দোকান সকাল ৭টা থেকে ১০ টা এবং বিকেল ৫টা থেকে ৭টা খোলা থাকবে। গয়নার দোকান বেলা ১২ টা থেকে ৩ টে পর্যন্ত খোলা থাকবে।
ব্যাঙ্ক পরিষেবার ক্ষেত্রেও কিছু বিধি নিষেধ লাগু করা হয়েছে। বৃহস্পতিবার থেকে সমস্ত ব্যাঙ্ক সকাল ৭ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা থাকবে।

সরকারি এবং বেসরকারি অফিসগুলিতে ৫০% কর্মী নিয়ে কাজ করার নির্দেশ জারি হয়েছে।

সেই সঙ্গে মমতা এদিন আরও ঘোষণা করেন, ভিন রাজ্য থেকে যাঁরা আসবেন, তাঁদের ৭২ ঘন্টা আগে কোভিড টেস্ট করিয়ে নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, অনেকেই নকল টেস্টের রিপোর্ট নিয়ে রাজ্যে প্রবেশ করছেন। সেক্ষত্রে রাজ্য সরকার পুনরায় টেস্ট করাবে। ভিন রাজ্যের কেউ রাজ্যে করোনা সংক্রমিত হলে তাঁকে রাজ্য সরকারের তত্বাবধানে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। জরুরি ভিত্তিতে কেউ অন্য রাজ্য থেকে এলেও তাঁর জন্য একই নির্দেশ কার্যকরী হবে।

সমস্ত রকম সামাজিক, ধর্মীয় অনুষ্ঠানে সম্পূর্ণ নিষেধাজ্ঞা। ৫০ জনের বেশি কোনরকম জমায়েত করা যাবে না। জমায়েতের ক্ষেত্রেও আগে থেকে অনুমতি নিতে হবে।

Comments
Loading...