গণপিটুনিতে প্রাণ সংশয়ের ভয়ে দেশে ফিরতে পারছেন না নীরব মোদী, আদালতে বললেন তাঁর আইনজীবী

দেশের চোখে তিনি ‘রাবণ’, তাই ভয়ে দেশে ফিরতে পারছেন না নীরব মোদী। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) ১১ হাজার ৪০০ কোটি টাকা প্রতারণার মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদী আসলে দেশে ফিরতে চান, কিন্তু ‘ভয়ে’ তিনি দেশে ফিরতে পারছেন না। এমনই তথ্য আদালতে পেশ করলেন মোদীর আইনজীবী বিজয় আগরওয়াল। শনিবার আদালতে বিজয় আগরওয়াল বলেন, তাঁর মক্কেলের দেশে ফেরার ইচ্ছে থাকলেও গণপিটুনিতে প্রাণ সংশয়ের ভয়ে ফিরতে পারছেন না। নীরবের আইনজীবীর দাবিকে নস্যাৎ করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (ইডি) বক্তব্য, এমন কোনও ভয় থাকলে নীরবের উচিত পুলিশের কাছে অভিযোগ দায়ের করা।
ইডি নীরবের এই ভয় ও সংশয়কে অবান্তর বলে দাবি করেছে। ইডি দাবি, এসব নিছকই অজুহাত। নীরব আসলে দেশে ফিরতে চান না। যদিও নীরবের আইনজীবীর দাবি, তদন্তকারী দলের ই-মেল পেয়েছেন নীরব। কিন্তু নিরাপত্তা না থাকায় দেশে ফিরতে পারছেন না তিনি। আইনজীবীর বক্তব্য, একটি চিঠিতে সিবিআই ও ইডিকে উদ্দেশ্য করে নীরব লিখেছেন, তিনি শুধুমাত্র নিরাপত্তাজনিত কারণে হাজির হতে পারছেন না।
কেন নিজের প্রাণ সংশয়ের আশঙ্কা করেছেন নীরব মোদী? তাঁর আইনজীবী বিজয় আগরওয়াল জানান, দেশের মানুষের কাছে তাঁর ভাবমূর্তি ‘রাবণের’ মতো হয়ে গিয়েছে বলে মনে করেন নীরব মোদী। একজন ব্যাঙ্ক প্রতারক হিসেবে তাঁর ইমেজ প্রতিষ্ঠা পেয়ে গেছে দেশের মানুষের কাছে। তাই এই অবস্থায় দেশে ফিরতে নিরাপদ মনে করছেন না মোদী।

Comments
Loading...