নীরব মোদীর জামিন খারিজ, ৯ দিনের জেল হেফাজতের নির্দেশ লন্ডনের আদালতের

নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করল লন্ডনের আদালত। জামিন পেলে আত্মসমর্পণ করতে নাও পারেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৩ হাজার কোটি টাকা ঋণ খেলাপি মামলায় অভিযুক্ত নীরব মোদী, তথ্যপ্রমাণ দেখে তাই মনে হচ্ছে বলে মন্তব্য করেন ওয়েস্টমিনিস্টার আদালতের বিচারক। এরপরেই হীরে ব্যবসায়ী নীরব মোদীকে ২৯ শে মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় লন্ডনের আদালত। বুধবারই লন্ডনের হলবর্ন থেকে নীরব মোদীকে গ্রেফতার করে লন্ডন পুলিশ। তারপরেই আদালতে তোলা হয় ২০১৮ সালে দেশ ছেড়ে পালানো হীরে ব্যবসায়ীকে।
কয়েকদিন আগেই লন্ডনের অক্সফোর্ড স্ট্রিটে ১৩ হাজার কোটি টাকা ঋণ খেলাপির দায়ে অভিযুক্ত হীরে ব্যবসায়ীকে দেখা গিয়েছিল ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’-এর সৌজন্যে। যদিও সাংবাদিকের প্রশ্নের কোনও উত্তর না দিয়ে ট্যাক্সি চড়ে সেখান থেকে পালান তিনি। সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়িয়ে পড়ায় নড়েচড়ে বসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের ব্যাপারে ব্রিটেনের সঙ্গে কথা শুরু হয়। এরপরেই লন্ডনের আদালত হীরে ব্যবসায়ীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।
বুধবার লন্ডনে নীরব মোদী ধরা পড়ার পর, দেশে শুরু শাসক ও বিরোধী তরজা। কেন্দ্রীয় মন্ত্রী হরদ্বীপ সিংহ পুরী মন্তব্য করেন, ভারতের চৌকিদারের হাত থেকে কেউ বাঁচতে পারবে না। বিজয় মালিয়ার পর নীরব মোদীও গ্রেফতার হয়েছেন। অপরাধীদের সাজা পেতেই হবে বলে দাবি করেন বিজেপি নেতা। অন্যদিকে, জম্মু কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা কটাক্ষ, লন্ডনের রাস্তায় নীরব মোদীকে সাংবাদিক দেখতে পেয়েছিলেন, বিজেপি নয়।

Comments
Loading...