ফের পিছিয়ে গেল নির্ভয়া-কাণ্ডে অপরাধীদের ফাঁসির দিন

আবারও পিছিয়ে গেল নির্ভয়া-কাণ্ডে দোষীদের ফাঁসি কার্যকরের দিন। ৩ মার্চ নির্ভয়া মামলায় দোষীদের ফাঁসি হচ্ছে না বলে সোমবার জানিয়ে দিল পাতিয়ালা হাউস কোর্ট। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পবন গুপ্তা, মুকেশ সিংহ, অক্ষয় সিংহ ও বিনয় শর্মার মৃত্যু পরোয়ানায় স্থগিতাদেশ দিয়েছে পাতিয়ালা হাউস কোর্ট। এই নিয়ে তৃতীয়বারের জন্য পিছিয়ে গেল ফাঁসির দিন।
২০১২ সালের নির্ভয়া ধর্ষণ ও খুনের মামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত চার আসামীর মধ্যে পবন গুপ্তা এদিনই প্রাণভিক্ষার আর্জি জানায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে। এর আগেই সুপ্রিম কোর্ট পবনের কিউরেটিভ পিটিশন খারিজ করে দেয়। দিল্লি কারা আইন অনুযায়ী, কোনও প্রাণভিক্ষার আর্জি জমা দিলে ১৪ দিনের জন্য অপরাধীকে সময় দেওয়া হয়। এর ফলে আরও একবার পিছিয়ে গেল ফাঁসি কার্যকরের দিন।
নির্ভয়া মামলার চার দোষী নিজেদের ফাঁসির সাজা কমিয়ে কারাদণ্ডের জন্য সবরকম আইনি প্রচেষ্টা চালাচ্ছে। সোমবার সাড়ে বারোটা নাগাদ পাতিয়ালা হাউসকোর্টের বিচারক জানিয়ে দেন, চার আসামীর ফাঁসিতে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে না। তখন পবন গুপ্তার আইনজীবী এ পি সিংহ জানান, সুপ্রিম কোর্ট কিউরেটিভ পিটিশন খারিজ করে দেওয়ার পর তাঁরা রাষ্ট্রপতির কাছে পবনের প্রাণভিক্ষার আর্জি জানিয়েছেন। এর পর দুপুর দুটোর সময় পরবর্তী শুনানি করেন বিচারক। সবশেষে তিনি জানান, মঙ্গলবার ফাঁসি হচ্ছে না চার অপরাধীর।

Comments
Loading...