জুনে হচ্ছে না মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা, জানালেন মুখ্যসচিব

জুন মাসে হচ্ছে না মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন ব্যানার্জি। তিনি জানিয়েছেন, পরবর্তীতে দিনক্ষণ জানিয়ে দেবে সংশ্লিষ্ট দফতর। 

১৬ মে থেকে পুরো মে মাস লকডাউন যারও থাকবে বাংলায়। নবান্নে জানিয়েছেন আলাপন ব্যানার্জি। এই পরিস্থিতিতে বড় প্রশ্ন হল, মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের কী হবে? তার বিস্তারিত উত্তর দিয়েছেন মুখ্যসচিব। 

তিনি জানিয়েছেন, জুন মাসে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা হচ্ছে না। জুনের প্রথম অর্ধে মাধ্যমিক এবং দ্বিতীয় অর্ধে উচ্চমাধ্যমিক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু মে মাসের লকডাউনের সিদ্ধান্তের জেরে সেই পরীক্ষা যথা সময়ে করা সম্ভব হবে না। তাই আপাতত ঠিক হয়েছে জুন মাসে কোন পরীক্ষা নেওয়া হবে না। এই বিষয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষা সচিবের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন আলাপন ব্যানার্জি। রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, পরবর্তীতে কবে পরীক্ষা নেওয়া সম্ভব হবে তা নির্দিষ্ট সময়ে জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি তিনি বলেন, পরীক্ষার সূচি নিয়ে পড়ুয়া বা তাদের অভিভাবকদের দুশ্চিন্তার কোনও কারণ নেই। শিক্ষা দফতর সব পক্ষের সঙ্গে কথা বলে নতুন সূচি জারি করবে।     

Comments
Loading...