নয়া নাগরিকত্ব আইন কার্যকর করতে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট (No Stay On CAA)। ২২ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে কেন্দ্রের জবাব তলব করেছে শীর্ষ আদালত।

নাগরিকত্ব সংশোধনী বিল আইনে পরিণত হয়েছে। বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিরোধীরা। আইনকে চ্যালেঞ্জ করে দায়ের হয় মোট ৫৯ টি মামলা। সুপ্রিম কোর্টে সেই মামলার শুনানি হয় বুধবার। আইনে স্থগিতাদেশ চেয়ে সওয়াল করেন আইনজীবী তথা কংগ্রেস নেতা কপিল সিব্বল। পাল্টা জবাব দেন সরকার পক্ষের আইনজীবী।

দু’পক্ষের সওয়াল জবাব শুনে প্রধান বিচারপতি এস এ বোবদে, বিচারপতি বি আর গাভাই ও বিচারপতি সূর্য কান্তের বেঞ্চ জানিয়ে দেয় সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর না করার বিষয়ে কোনও স্থগিতাদেশ দেওয়া হবে না (No Stay On CAA)। কেন্দ্রের কাছে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে লিখিতভাবে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। এ বিষয়ে কেন্দ্রকে নোটিস পাঠিয়েছে শীর্ষ আদালত। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২২ জানুয়ারি।

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

India Bulls Lay Off
Amazon India Huge Employment