গুজরাতে ৪ বছরে বেকারত্ব বৃদ্ধি ৪৬৬%! মালব্যকে ট্যুইট-কটাক্ষ নুসরতের

“আপনার চিন্তাভাবনার মতো আপনার সমীক্ষাও অর্ধপাচ্য! নোংরা প্রচার কৌশল থেকে বাংলাকে দূরে রাখুন।” 

বেকারত্ব ইস্যুতে ফের ট্যুইটারে অমিত মালব্যকে বিঁধলেন নুসরত জাহান। এবার নুসরতের হাতিয়ার অমিত মালব্যর করা ট্যুইটেরই পরবর্তী অংশ। 

সোমবার বাঁকুড়ায় মমতা ব্যানার্জির বক্তৃতার প্রেক্ষিতে কর্মসংস্থান ইস্যু নিয়ে তাঁকে চাঁচাছোলা আক্রমণ করেছিলেন বিজেপির আইটি সেলের প্রধান তথা বাংলায় বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্য। এবার পাল্টা মোদী রাজ্য গুজরাতের বেকারত্বের ছবি তুলে ধরে তাঁকে তোপ দাগলেন বসিরহাটের তারকা সাংসদ। CMIE’র ডেটা তুলে নুসরুতের খোঁচা, বিজেপি শাসিত গুজরাতে ওই চার বছরে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে ৪৬৬ শতাংশ। 

ঠিক কী ঘটেছিল?

সোমবার মমতা ব্যানার্জি বাঁকুড়ার সভার বক্তৃতার প্রেক্ষিতে একটি ট্যুইট করেন অমিত মালব্য। তিনি লেখেন, CMIE এর তথ্য অনুযায়ী ২০১৬ অক্টোবর থেকে ২০২০ পর্যন্ত পশ্চিমবঙ্গে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে ২১৭ শতাংশ।

সোমবার সাংবাদিক বৈঠক থেকে মালব্যকে প্রতিক্রিয়া দেওয়ার পাশাপাশি ট্যুইটারে তাঁকে আরও ঝাঁঝালো আক্রমণ করেন নুসরত। তৃণমূল সাংসদ লেখেন,  চিন্তাভাবনার মতো অমিত মালব্যের রিসার্চও দুর্বল। CMIE’র তথ্য তুলে ধরে বিজেপি শাসিত গুজরাতের দিকেও মালব্যকে নজর দিতে পরামর্শ দেন তিনি। জানান, ২০১৬ সালের এপ্রিল থেকে ২০২০ সালে বিজেপি শাসিত গুজরাতেই বেকারত্ব বেড়ে ছিল ৪৬৬ শতাংশ। ট্যুইটের শেষে অমিত মালব্যকে নুসরতের খোঁচা, বাংলাকে নিয়ে নোংরা প্রচার বন্ধ করুন।

Comments
Loading...