পরমব্রত: অজ্ঞতার অহংকার এখন ট্রেন্ড! রবীন্দ্রনাথ ‘ঠাকুর’ নন ‘টেগোর’ বলা জি নিউজ অ্যাঙ্করকে কটাক্ষ

‘অজ্ঞতাই এখন অহংকার…নিউ নর্মাল’। জি নিউজের বিতর্কসভায় রবীন্দ্রনাথ ‘ঠাকুর’ নন ‘টেগোর’ বলা নিউজ অ্যাঙ্কর আমন চোপড়াকে তীব্রভাবে বিঁধলেন অভিনেতা ও চিত্র পরিচালক পরমব্রত চ্যাটার্জি।

‘রবীন্দ্রনাথ ঠাকুর নন রবীন্দ্রনাথ টেগোর’,গত ২৯ ডিসেম্বর জি নিউজের ‘টাল ঠোক কে’ শীর্ষক বিতর্কসভায় নিউজ অ্যাঙ্কর আমন চোপড়ার এই মন্তব্য ঘিরে সরগরম নেট দুনিয়া। সমানে ট্রোল হচ্ছেন আমন। এবার সেই ভিডিওটি ট্যুইট করে জি নিউজের অ্যাঙ্করকে কটাক্ষ করলেন অভিনেতা পরমব্রত। ট্যুইটারে পরমের কটাক্ষ, মিথ্যাচারে এই বিশ্বাস বিস্ময়কর! একটি নির্দিষ্ট শ্রেণির মধ্যে অজ্ঞতার অহংকার যেন এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অভিনেতা যোগ করেন, ‘আমি এটা ভেবেও অবাক হই যে, কীভাবে একটি অনুষ্ঠানে অতিথির সঙ্গে এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ করা যায়! এটাই হয়ত ‘নিউ নর্মাল’।


গত ২৯ ডিসেম্বর জি নিউজের সংশ্লিষ্ট অনুষ্ঠানের বিষয় ছিল বাংলার আসন্ন বিধানসভা ভোট। সেখানে অতিথিদের মধ্যে ছিলেন তৃণমূল সমর্থক অনির্বাণ ব্যানার্জি। তাঁর ‘রবীন্দ্রনাথ ঠাকুর’ উচ্চারণকে ‘শুধরে’ দিতে চেয়ে সঞ্চালক আমন চোপড়ার দাবি ছিল, উনি ‘ঠাকুর’ নন, ‘টেগোর’। অনির্বাণ ব্যানার্জিকে কটাক্ষ করে তাঁর মন্তব্য ছিল, ‘অন্তত নামটা ঠিক করে উচ্চারণ করুন।’ এদিকে অনির্বাণ ব্যানার্জি বারবার এর প্রতিবাদ করেন। বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরই আসল নাম,’টেগোর’ নামটি এসেছে ব্রিটিশদের ব্যবহারের মাধ্যমে। যদিও অনির্বাণের এই যথাযথ দাবি মানতে নারাজ ছিলেন ওই নিউজ অ্যাঙ্কর। অনির্বাণকে একপ্রকার ধমক দিয়ে তাঁকে বলতে শোনা যায়, টেগোর নামটি সবাই জানে, তাই তৃণমূলীদের উচিত ঠাকুর নয়, রবীন্দ্রনাথ টেগোর উচ্চারণ করা। এই প্রেক্ষিতে নাম না করে ওই নিউজ অ্যাঙ্করকে সোশ্যাল মিডিয়ায় তীব্রভাবে বিঁধলেন পরমব্রত অভিনেতা ও চিত্র পরিচালক পরমব্রত চ্যাটার্জি।

জি নিউজ চ্যানেলের ওই অ্যাঙ্কর এর আগে একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। লাইভ ডিবেট শোয়ে একবার এক মৌলানাকে ধর্মনিরপেক্ষতার শিক্ষা দিতে গিয়ে সমালোচিত হয়েছিলেন। এবার রবীন্দ্রনাথ ঠাকুরের নামের উচ্চারণ নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে আমন চোপড়া।

Comments
Loading...