জেএনইউয়ে হামলা: পরমব্রত টানলেন হীরক রাজার উদাহরণ! বিঁধলেন শাসককে

অপর্ণা সেনের পর এবার সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে ট্যুইট করলেন পরমব্রত চ্যাটার্জি (Parambrata On JNU)। নাম না করে মোদী সরকারের তুলনা করলেন হীরক রাজের সঙ্গে। এই নৈরাজ্যের অবসানে ফেরার আকুতি জানালেন উদয়ন মাস্টারকে। বললেন, আর লুকিয়ে থাকবেন না। আপনাকে, গুপি আর বাঘাকে খুব দরকার!
জেএনইউতে দুষ্কৃতী হামলার চিহ্ন এখনও বর্তমান। ছাত্র সংসদ প্রেসিডেন্ট ঐশী ঘোষের মাথার ক্ষত এখনও দগদগে। এরই মধ্যে কম্পিউটারের সার্ভার রুমে ভাঙচুর চালানোর অভিযোগে ঐশী সহ ১৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। অনেকেই বলছেন, ঠিক যেভাবে কদিন আগেই আলিগড় মুসলিম ইউনিভার্সিটি বা জামিয়া মিলিয়াতে পুলিশ অ্যাকশন এবং তার পরবর্তী অধ্যায় পরিচালিত হয়েছিল, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রেও তার অন্যথায় হচ্ছে না। পড়ুয়াদের সমস্ত প্রতিরোধ গুড়িয়ে দিতে একের পর এক শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চলছে। কখনও হামলাকারীর ভূমিকা নেওয়ার অভিযোগ উঠছে পুলিশের বিরুদ্ধে, আবার কখনও মুখ ঢেকে লাঠি হাতে পুলিশের সামনেই তাণ্ডব চালাচ্ছে ঠ্যাঙাড়ে বাহিনী। এর প্রতিবাদে গর্জে উঠেছেন দেশের ছাত্র সমাজ, সংস্কৃতি কর্মী থেকে অসংখ্য সাধারণ মানুষ। এবার সেই গর্জনে মিশল একটি তাৎপর্যপূর্ণ কণ্ঠস্বর (Parambrata On JNU)।
এই নৈরাজ্যের অবসানে সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি হীরক রাজাকে উদ্ধৃত করে উদয়ন পন্ডিত আর গুপি-বাঘাদের ফিরে আসার আহ্বান জানালেন জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি।
রবিবার সন্ধ্যায় জেএনইউয়ের ঘটনার পর সোমবার একটি ট্যুইট করেন বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। তাতে তিনি লেখেন, হীরক রাজার সেনারা একের পর এক পাঠশালা আক্রমণ করে যাবে, মগজ ধোলাই মেশিন চলছে, চলবে। এই পরিস্থিতিতে উদয়ন মাস্টারকে গুপি-বাঘাদের নিয়ে ফেরার আকুতি জানিয়েছেন পরমব্রত চ্যাটার্জি।

জামিয়া, আলিগড় থেকে রবিবার জেএনইউ। পড়ুয়াদের উপর সন্ত্রাস নামিয়ে আনার অভিযোগে মুখর হয়েছে বলিউড। অ্যাংগ্রি ইয়ং ম্যান অমিতাভ বচ্চন মুখে কুলুপ আঁটলেও স্বরা ভাস্কর থেকে অনুরাগ কাশ্যপ, ফারহান আখতার থেকে শাবানা আজমি, জাভেদ আখতার, সোনম কাপুর, টুইঙ্কিল খান্না, তাপসী পান্নু, কঙ্কনা সেনশর্মারা কোনও রাখঢাক না রেখে ঘটনার নিন্দা করছেন। এদিকে বাংলায় দীর্ঘদিন থেকেই মোদী সরকারের বিভিন্ন কর্মকাণ্ডকে সমালোচনায় ভরিয়ে দিয়েছেন অপর্ণা সেন। জাতীয় স্তর থেকে রাজ্য রাজনীতির বিভিন্ন বিষয় নিয়ে নিজের স্পষ্ট মতামত জানাতে অপর্ণা সময় নেননি। বারবার সাফ করেছেন নিজের অবস্থান। কিন্তু অপর্ণা সেন ছাড়া বাংলা থেকে এই স্তরের আর কাউকে এতদিন মুখ খুলতে শোনা যায়নি। এবার অপর্ণা পাশে পেলেন পরমব্রতকে।

Comments
Loading...