Indian Railways: ১০ থেকে একলাফে ৩০, দাম বাড়ল প্ল্যাটফর্ম টিকিটের

প্ল্যাটফর্ম টিকিটের পাশাপাশি স্বল্প দূরত্বের রেলযাত্রার টিকিটের দাম বাড়ল

দাম বাড়ল প্ল্যাটফর্ম টিকিটের। ১০ টাকা থেকে বেড়ে এক্কেবারে ৩০ টাকা। রেলের তরফ থেকে শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়। প্ল্যাটফর্ম টিকিটের পাশাপাশি স্বল্প দূরত্বের রেলযাত্রার টিকিটের মূল্য বৃদ্ধির কথাও এদিন জানানো হয়। টিকিটের দাম ১০ টাকা থেকে একলাফে বেড়ে ৩০ টাকা করা হয়েছে।

কোভিড পরিস্থিতিতে স্টেশন চত্বরে অযথা ভিড় এড়াতেই সাময়িক এই সিদ্বান্ত, সাফাই রেলের কর্তাদের। কর্তৃপক্ষের তরফে এদিন বলা হয়, স্টেশন চত্বরে ভিড় নিয়ন্ত্রণের ক্ষেত্রে এর আগেও এরকম পদক্ষেপ নেওয়া হয়েছে। হাওড়া, শিয়ালদার মত স্টেশনগুলিতে প্রতিদিন কাতারে কাতারে মানুষ আসা যাওয়া করেন। প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বৃদ্ধির ফলে এই ভিড় কিছুটা হলেও নিয়ন্ত্রিত হবে, মনে করছেন রেলের কর্তারা।

[আরও পড়ুন- তৃণমূলে যোগ দিলেন ব্যবসায়ী উজ্জ্বল চৌধুরী, চিকিৎসক সপ্তর্ষী ব্যানার্জি]

স্বল্পযাত্রার ভাড়া বৃদ্ধি প্রসঙ্গে তাঁদের যুক্তি, অনেক সময় দেখা গিয়েছে, প্ল্যাটফর্ম টিকিটের তুলনার ট্রেনের টিকিটের দাম কম থাকায়, ট্রেনের টিকিট কেটে অনেকে প্ল্যাটফর্ম-এ প্রবেশ করেন। এই প্রবণতা আটকাতেই প্ল্যাটফর্ম টিকিটের পাশাপাশি ট্রেনের টিকিট মূল্যও বাড়ানো হয়েছে। কারণ যাই হোক, এই মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে, মত বিরোধীদের।

সাময়িক ভাবে এই মূল্য বৃদ্ধি হলেও পরিবর্তীকালে তা কমানো হতে পারে কিনা সেই বিষয়ে নিশ্চিত কিছু বলতে পারেননি রেল দফতরের কর্তারা।

Comments
Loading...