দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ছবি পোস্ট করে প্যারীচাঁদ মিত্রকে জন্মদিনের শ্রদ্ধা! আবার মুখ পুড়ল বঙ্গ বিজেপির

বিভিন্ন সময়ে নানা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বা হাসির খোরাক হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার তার সঙ্গে যোগ দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার বাংলা সাহিত্যের প্রথম ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের জন্মদিন।

কিন্তু তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধা জানানো হল বাংলা ভাষার রূপকথার রচয়িতা এবং সাংগ্রহক দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারকে। দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী দুজনেই প্যারীচাঁদ মিত্রের জন্মদিনে ছবি ব্যবহার করেছে দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের। যা নিয়ে শোরগোল পড়েছে। টুইট করেছেন সন্দীপণ মিত্র নামে একজন। তিনি দিলীপ ঘোষের টুইটের অংশ তুলে ধরেছেন।

একই ভুল করেছেন শুভেন্দু অধিকারী। তিনিও টুইটারে প্যারীচাঁদ মিত্রের জন্মদিনের শ্রদ্ধার্ঘে ব্যবহার করেছেন দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ছবি। প্যারীচাঁদ মিত্রের ছদ্মনাম টেকচাঁদ ঠাকুর। তিনি সেটাও উল্লেখ করে দিয়েছেন, কিন্তু ছবি ব্যবহার করেছেন সম্পুর্ণ ভুল। যদিও পরে টুইটটি সরিয়ে দেন শুভেন্দু অধিকারী।

এর আগেও একাধিক বার বিতর্কে জড়িয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একবার তিনি জাতীয় পতাকা তুলে স্লোগান দিয়েছিলেন ‘স্বাধীন ভারত অমর রহে’। যা নিয়ে নিন্দার ঝড় ওঠে। আরেকবার কিশোর কুমারের জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি তুলে ধরেছিলেন মান্না দের গাওয়া গান। এমনকি সাধারণতন্ত্র দিবসে উল্টো করে জাতীয় পতাকা তুলে হাসির খোরাক হয়েছিলেন তিনি। এবার সেই তালিকায় নয়া সংযোজন প্যারীচাঁদ মিত্রের জন্মদিনে শ্রদ্ধার্ঘ দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ছবিতে।

Comments
Loading...