সোমবার ধুমধাম করে মহা সমারোহে যোগী আদিত্যনাথের রাজ্যে পা রাখলেন প্রিয়াঙ্কা গান্ধী। সদ্য দায়িত্ব নিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে। লোকসভা নির্বাচনে পূর্ব উত্তর প্রদেশের দায়িত্ব তাঁকে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
আগেই ঠিক ছিল সোমবার লখনউ বিমানবন্দরে নেমে সেখান থেকে গাড়িতে চেপে রাহুলের সঙ্গে রোড শো করবেন প্রিয়াঙ্কা। সেই মত এদিন দুপুর ১ টা নাগাদ একটি বিশেষ বাসে চেপে রোড শো শুরু করেন রাহুল-প্রিয়াঙ্কা। তাঁদের সঙ্গে ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রাজ বব্বর। রাজনীতিতে আনুষ্ঠানিকভাবে প্রিয়াঙ্কা পা রাখার পর থেকেই কংগ্রেসের রাজনৈতিক ছবিটা বদলাতে শুরু করেছে। আগামী তিনদিন উত্তরপ্রদেশে বিভিন্ন মিটিং–মিছিল করবেন প্রিয়াঙ্কা। বিভিন্ন বিধানসভা এলাকায় আলাদা করে দলীয় নেতা–কর্মীদের নিয়ে বসবেন। ঠিক করবেন আগামী ভোটের রণকৌশল।
হাজার, হাজার দলীয় কর্মী সমর্থক, পথ চলতি সাধারণ মানুষের ভিড়, স্লোগান, পুষ্প বৃষ্টি, শঙ্খধবনির মধ্যে দিয়ে এদিন লখনউয়ে রোড শো করেন উত্তর প্রদেশের পূর্বাঞ্চল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাঁকে এক ঝলক সামনে থেকে দেখার জন্য উপচে পড়ে সাধারণ মানুষের ভিড়।
এদিন প্রিয়াঙ্কার পরনে ছিল সাদা সবুজ সালওয়ার কামিজ, গলায় ওড়না। প্রিয়াঙ্কার হাসিতে যেন ইন্দিরা গান্ধীর ছাপ স্পষ্ট। প্রিয়াঙ্কাকে সামনে থেকে দেখাটা তাই লখনউয়ের প্রবীণদের নস্টালজিয়া খানিকটা উস্কে দেয় বইকি! নতুন প্রজন্মও সাক্ষী সেই মুহূর্তের। উত্তর প্রদেশে কংগ্রেসকে চাঙ্গা করতে প্রিয়াঙ্কার এই সফর যে একটা আলাদা মাত্রা দেবে তা মানছেন দলের কর্মী, সমর্থকরাও। এদিন ট্যুইটারের প্রিয়াঙ্কার নতুন অ্যাকাউন্টও খোলা হয়।

You may also like