প্রবল বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, বাজ পড়ে মৃত ৪, জখম ১৭, আগামী দু’দিন বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার বিকেল থেকে মুষলধারে বৃষ্টি, বজ্রাঘাতে রাজ্যে মৃত্যু হল ৪ জনের, আহত প্রায় ১৭ জন। শুক্রবার দুপুর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় প্রবল বৃষ্টিপাত শুরু হয়, সেই সঙ্গে জায়গায় জায়গায় তীব্র বজ্রপাত হয়। এদিন বিকেলে ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে বজ্রপাতে মৃত্যু হয় সুবীর পাল নামে বছর ৩৫ এর এক ব্যক্তির। তিনি দমদমের বাসিন্দা বলে জানা গিয়েছে। বজ্রাঘাতে আহতদের এসএসকেএমে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে কয়েকজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে খবর। পাশাপাশি রিজেন্ট পার্কের কাছে বাজ পড়ে আহত হন আরও এক ব্যক্তি। পুরুলিয়ার রঘুনাথপুরে বাজ পড়ে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।
আগামী ৪৮ ঘন্টা উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা, হাওড়া,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।
আগামী দু’দিন ভারী বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখে কলকাতা পুরসভার কর্মীরা সজাগ নজর রাখছেন। পাম্পিং স্টেশনগুলি সচল রাখার হচ্ছে। এদিকে শুক্রবার কলকাতায় কয়েক ঘন্টার টানা বৃষ্টিতে জলমগ্ন শহরের বিভিন্ন জায়গা। একদিকে প্রবল বৃষ্টির দাপট আর বজ্রপাতে রাস্তায় যান-বাহনের সংখ্যা কমতে থাকে। প্রবল দুর্ভোগে পড়েন অফিস ফেরত বাস ও ট্রেন যাত্রীরা। জল জমে বিপত্তি হয় সেন্ট্রাল অ্যাভেনিউয়ে। কলেজ স্ট্রিট, পার্ক স্ট্রিট সহ শহরের একাধিক এলাকা জল জমে যায়।

Comments
Loading...