দুঃখ লাগে যখন দেখি কতিপয় নেতা মানুষকে বিভ্রান্ত করছে, ফেসবুক লাইভে রাজীব ব্যানার্জি

দলের একাংশের বিরুদ্ধে খহোভ উগরে দিলেন রাজীব

‘বেসুরো’ মন্ত্রী রাজীব ব্যানার্জির শনিবারের ফেসবুক লাইভের দিকে তাকিয়ে ছিল রাজ্যের রাজনৈতিক মহল। শুভেন্দুর মতো তিনিও কি দলবদল করবেন? এ নিয়ে ছিল জল্পনা। তবে শনিবার প্রত্যাশিতভাবেই কয়েকজন নেতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজীব।

শনিবার নীল পাঞ্জাবি ও কালো কোট পরা রাজীব ফেসবুক লাইভে বলেন, যখনই আমি ভালো কোনও কাজ করতে চেষ্টা করেছি, পারিনি, প্রতিবন্ধকতা এসেছে, আমি দুঃখ পেয়েছি। ক্ষোভ জন্মেছে। স্বাভাবিকভাবেই তা মানুষের সঙ্গেই ভাগ করে নিয়েছি। আমিও নিজেকে দলের সাধারণ কর্মী ভাবি। সেই কর্মীদের সঙ্গে আমরা ভুল ব্যবহার করি। তাঁরা যে কিছুই চায় না, শুধু সম্মান চায় সেটাই অনেকে বুঝতে চান না। আজ পর্যন্ত একজন কর্মীও বলতে পারবেন কারও সঙ্গে দুর্ব্যবহার করেছি? প্রশ্ন রাজীবের। বলেন, আমার দলনেত্রীও সেই কথা বলেন, কর্মীদের সম্মান দেওয়ার। তা যখন হয় না, প্রতিবাদ করি সেটা কি অন্যায়? প্রশ্ন বনমন্ত্রীর। বলেন, দুঃখ লাগে যখন মানুষের জন্য ভালো কাজ করার চেষ্টা করি, কতিপয় নেতা আছে অপব্যাখ্যা করেন এই চেষ্টার। ব্যক্তিগতভাবে আমি মানুষের কাছে দায়বদ্ধ। মাছ যেমন জলে সাবলীল, রাজীব বন্দ্যোপাধ্যায় মানুষের সঙ্গে সাবলীল।

রাজীব যোগ করেন, মানুষই আমার কাছে প্রায়োরিটি। মানুষের জন্য কাজ করতে চাই। নিজে ঠকব জানলেও মানুষকে ঠকাব না। নিষ্ঠার সঙ্গে আমি কাজ করতে চেয়েছি সবসময়। সেই সময় অনেকে ভুল বুঝিয়ে মানুষকে অন্যপথে চালনা করার চেষ্টা করে। কিছু বললে আলোচনা হয়, কোনও কাজ যখন বাধা পায় কই সেটা নিয়ে তো আলোচনা হয় না? যেটুকুই বলা হবে সেটুকুই করব? নিজে কিছু করব না? রাজীবের মন্তব্য, ব্যক্তিগত চাওয়া-পাওয়ার ব্যাপার নেই, পদের লোভী নই। আমার কাজ হল মানুষের সঙ্গে থাকা।

Comments
Loading...