ছত্তিশগড়ে বিজেপির ৩ বারের মুখ্যমন্ত্রী রমণ সিংহ হারছেন বাজপেয়ীর ভাগ্নি করুণা শুক্লার কাছে

ছত্তিশগড়ে বিজেপির ৩ বারের মুখ্যমন্ত্রী রমণ সিংহ হারছেন প্রবাদপ্রতিম বিজেপি নেতা এবং দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভাগ্নি করুণা শুক্লার কাছে। এই লেখার সময় পর্যন্ত গণনার যা প্রবণতা, তাতে নিশ্চিতভাবেই ছত্তিশগড়ে বিজেপিকে হারিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস। ছত্তিশগড়ে ৯০ টি আসনের মধ্যে কংগ্রেস ৫৩ টি আসনে এগিয়ে রয়েছে, বিজেপি এগিয়ে ২৬ টি আসনে।
কিন্তু তাৎপর্যপূর্ণভাবে ছত্তিশগড়ে বিজেপির পোস্টার বয় এবং ৩ বারের মুখ্যমন্ত্রী রমণ সিংহের তাঁর নির্বাচনী কেন্দ্র রাজনন্দগাঁও’তে অনেকটাই পিছিয়ে আছেন তাঁর প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের করুণা শুক্লার কাছে।
কয়েক বছর আগে করুণা শুক্লা বিজেপি ছাড়েন, যোগ দেন কংগ্রেসে। তাঁকে একেবারে মুখ্যমন্ত্রী রমণ সিংহের বিরুদ্ধে রাজনন্দগাঁওয়ে প্রার্থী করেন রাহুল গান্ধী। করুণা শুক্লা ৩০ বছর বিজেপিতে ছিলেন। তিনি ২০১৪ সালে বিজেপি ছাড়েন। বিজেপির মহিলা মোর্চার সভাপতি ছিলেন করুণা। ২০০৪ সালে বিজেপির টিকিটে জাঁজগির লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন। ২০০৯ সালে করবা কেন্দ্র থেকে পরাজিত হন। ২০১৪ সালে কংগ্রেসের টিকিটে বিলাসপুর লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন তিনি, কিন্তু ১ লক্ষ ৭৬ হাজার ভোটে হারেন বিজেপির কাছে।
১৯৯৬ থেকে বিজেপি জিতে আসছে রাজনন্দগাঁও আসনে। এই কেন্দ্রেই রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বাজপেয়ীর ভাগ্নিকে প্রার্থী করে মাস্টার স্ট্রোক দিয়েছিল কংগ্রেস। সেখানেই রমণ সিংহের বিরুদ্ধে এগিয়ে থেকে চমকে দিয়েছেন করুণা শুক্লা, যদিও এখনও অনেকটাই গণনা বাকি।

Comments
Loading...