রাজনৈতিক চাপ আছে? অস্বীকার করলেন না সৌরভ গাঙ্গুলি

রাজনীতিতে আসা নিয়ে সৌরভ নিজে কী বলছেন?

ভক্ত ও অনুরাগীদের উদ্বেগ কাটিয়ে বৃহস্পতিবার হাসপাতাল থেকে বেহালার বাড়িতে ফিরেছেন সৌরভ গাঙ্গুলি। ভাল চিকিৎসার জন্য হাসপাতাল ও চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে উডল্যান্ডস হাসপাতালের সামনে দাঁড়িয়ে তিনি বলেন, ‘আমি সম্পূর্ণ সুস্থ আছি, শীঘ্রই কাজে ফিরব।’
কিন্তু যাঁর রাজনীতি যোগ ঘিরে কয়েক মাস ধরে তীব্র জল্পনা চলছে, যাঁর অসুস্থতার খবরে হাসপাতালে দফায় দফায় ভিড় করেছেন রাজনৈতিক নেতারা, প্রত্যাশিতভাবেই সাংবাদিকরা তাঁর রাজনীতি- যোগ নিয়ে প্রশ্ন করেতেনই। সেই প্রশ্নের উত্তরে কী বললেন সৌরভ?
সিপিএম বিধায়ক তথা সৌরভের ঘনিষ্ঠ অশোক ভট্টাচার্যের বিস্ফোরক দাবি অনুযায়ী তাঁর উপর কোনও রাজনৈতিক চাপ ছিল কিনা এবং সে কারণেই হঠাৎ করে অসুস্থ হলেন কিনা এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল। সৌরভ হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরই তাঁকে এই প্রশ্ন ছুড়ে দেন সাংবাদিকরা।
সেই প্রশ্নের উত্তরে কোনও মন্তব্য করেননি সৌরভ। উডল্যান্ডস হাসপাতালের সামনে দাঁড়িয়ে শুধু হাত নেড়ে গাড়িতে উঠে পড়েন তিনি। ফলে বিসিসিআই প্রেসিডেন্টের রাজনীতিতে আসার যে গুঞ্জন চলছে তা জিইয়ে রাখলেন সৌরভ নিজেই।
এতেই জল্পনা থেমে নেই অবশ্য। বুধবার হাসপাতাল থেকে ছুটি পাওয়ার কথা ছিল সৌরভের। কিন্তু শেষ মুহূর্তে জানা যায়, বৃহস্পতিবার বাড়ি যাবেন তিনি। আর সেদিনই সৌরভের রাজনীতিতে যোগদান নিয়ে ফের জল্পনা তুলে দিয়েছেন কেন্দ্রীয় বিজেপি নেতা অরবিন্দ মেনন।
বর্ধমানের কাটোয়া থেকে মেননের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘সৌরভ বাংলার বাঘ। উনি বিজেপিতে এলে কার্পেট পেতে ফুল দিয়ে স্বাগত জানাবো।’ তবে রাজনীতিতে যোগদান নিয়ে তবে সৌরভের ওপর কোনও চাপ রয়েছে বলে যে গুঞ্জন কিছুদিন ধরে ছড়িয়েছে তা অস্বীকার করে বিজেপি নেতা জানান সৌরভ এলে (রাজনীতিতে) নিজের ইচ্ছাতেই আসবেন। 
সৌরভকে মুখ করেই বাংলায় আসন্ন বিধানসভায় লড়তে চাইছে বিজেপি, এই জল্পনা বহুদিনের। আর এই গুঞ্জন গতি পায় কিছুদিন আগে রাজ্যপাল ধনখড়ের সঙ্গে সৌরভের ‘সৌজন্য সাক্ষাৎ’ ও তার ঠিক পরের দিন দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের অনুষ্ঠানে অমিত শাহের সঙ্গে তাঁর একই মঞ্চে থাকা নিয়ে। এরপর গত শনিবার মাত্র ৪৭ বছর বয়সে মাইল্ড হার্ট অ্যাটাক নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি।
এদিকে উডল্যান্ডস হাসপাতালে তাঁকে দেখতে গিয়ে শিলিগুড়ির পুরপ্রশাসক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য বলেছিলেন, ‘সৌরভ অন্য জগতের মানুষ, আমরা সবাই চাই ও ওর নিজের জগতেই সবার প্রিয় হয়ে থাকুক। কিন্তু কেউ কেউ মনে করছে, তাঁকে ব্যবহার করে তাঁদের রাজনৈতিক স্বার্থ সিদ্ধি করা যাবে। সেটা একেবারেই কাম্য নয়।’
হাসপাতাল সুস্থ হয়ে বেরিয়ে সৌরভ সেই চাপের কথা মেনে না নিলেও তাঁর রাজনীতিতে যোগদান নিয়ে যে গুঞ্জন চলছে তা খারিজও করলেন না সৌরভ।

Comments
Loading...