তিনি মোদী সরকারের অর্থনীতির প্রবল সমালোচক। এবার বাঙালি অর্থনীতিবিদ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ সরকারের আর্থিক উপদেষ্টা কৌশিক বসু পা রাখলেন রাজনৈতিক ইস্যুতে।

দিল্লি বিধানসভা ভোটের রেজাল্টের পর বিজেপির হিন্দুত্বের পোস্টার বয় এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করে তিনি কার্যত বার্তা দিলেন মোদী-অমিত শাহকে।

আরও জানতে ক্লিক করুন, কোন ৫ মন্ত্রে দিল্লিতে বাজিমাত কেজরিওয়ালের?

দিল্লিতে আম আদমি পার্টির জয়ের পর আদিত্যনাথের চাহিদা ব্যাপক বেড়ে যাবে বলে ব্যঙ্গাত্মক মন্তব্য করলেন কৌশিক বসু। আপের জয়ের পর কৌশিকবাবু একাধিক ট্যুইট করেন। তিনি লিখেছেন, প্রত্যেক রাজ্যের বিজেপি বিরোধী দল এখন চাইবে, তাদের বিরুদ্ধে নির্বাচনী প্রচার করুন যোগী। আপের উচিত, তাদের এই জয়ের জন্য বিজেপির তারকা প্রচারক যোগীকে ধন্যবাদ দেওয়া।

দিল্লি বিধানসভায় ১৩ কেন্দ্রে প্রচার করেছিলেন বিজেপির স্টার ক্যাম্পেনার আদিত্যনাথ। তার মধ্যে ১১ টিতেই হেরেছে বিজেপি। বিশ্ব ব্যাঙ্কের প্রাক্তন মুখ্য অর্থনীতিবিদ ও ইউপিএ আমলের অর্থনৈতিক উপদেষ্টা অধ্যাপক কৌশিক বসু এর পরিপ্রেক্ষিতেই ট্যুইটে নিশানা করেছেন যোগীকে। যদিও রাজনৈতিক মহলের ব্যাখ্যা, অমর্ত্য সেনের ছাত্র কৌশিক বসু আসলে বিঁধেছেন মোদী-অমিত শাহকে। কারণ, দিল্লিতে ৩৯ টি সভা এবং ১১ টি রোড শো করেছেন অমিত শাহ। রামলীলা ময়দান সহ একাধিক জায়গায় সভা করেছেন প্রধানমন্ত্রী।

ট্যুইটারে বিজেপির সমালোচনা করে তিনি লেখেন, দিল্লির মানুষকে শুভেচ্ছা যে, তাঁরা হিংসা ও ভাগাভাগির রাজনীতির বিপক্ষে গিয়ে ভারতের অখণ্ডতা, আধুনিকতা ও ভবিষ্যতের উন্নতির পক্ষে ভোট দিয়েছেন।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like

Gold Recover