শনিবার হচ্ছে না লকডাউন, ছাত্রছাত্রীদের অসুবিধার কথা ভেবে সিদ্ধান্ত জানালেন মমতা

রাত পোহালেই রাজ্যে সেপ্টেম্বরের দ্বিতীয় লকডাউন। তবে ১২ সেপ্টেম্বর, শনিবারের লকডাউন প্রত্যাহার করেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ মুখ্যমন্ত্রী ট্যুইটারে এ কথা জানান। নবান্ন সূত্রে খবর, এই মাসে আর লকডাউনের সম্ভাবনা কম।

রবিবার রাজ্যে নিট পরীক্ষা। কিন্তু তার আগের দিন লকডাউন পড়ায় পরীক্ষার্থী ও অভিভাবকরা মুখ্যমন্ত্রীর কাছে দরবার করেছিলেন। এক একজন পড়ুয়াকে পরীক্ষা দিতে ১০০ কিলোমিটার পর্যন্ত সফর করতে হবে। পরীক্ষার আগের দিন লকডাউনে রাস্তায় বাস, অটো, ট্যাক্সি না পেলে বেজায় বিপদে পড়বেন রাজ্যের ছোটরা। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দিলেন, রাজ্যের নিট পরীক্ষার্থীরা আমাদের কাছে আবেদন করেছিল। পরীক্ষার আগের দিন লকডাউন হলে তাঁদের অসুবিধা হবে। আমি চাই না প্রশাসনিক কোনও সিদ্ধান্তের কারণে তাঁদের কেরিয়ার ক্ষতিগ্রস্ত হোক। তাই সবদিক বিবেচনা করে ১২ তারিখ শনিবার লকডাউন প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। শুক্রবার, ১১ সেপ্টেম্বর যথারীতি লকডাউন হবে।

এদিকে দেশে করোনা সংক্রমণের বিরাম নেই। প্রতিদিন সংক্রমণের নিত্য নতুন রেকর্ড তৈরি হচ্ছে আর ভাঙছে। টিকার দেখা নেই। ৯ সেপ্টেম্বর রাজ্যে মোট করোনা সংক্রমিত হলেন ৩১০৭ জন। মৃত্যু হয়েছে ৫৩ জনের। কিন্তু স্বাস্থ্য দফতরের কাছে আশার আলো সুস্থতার হার, ৮৫.৭৬%। রাজ্যে গত ২৪ ঘণ্টায় মোট ৪০,৬৪২ টি নমুনা পরীক্ষা হয়েছে।

Comments
Loading...