পুলওয়ামা হামলায় জড়িত নয় জৈশ কিংবা মাসুদ আজহার, চাঞ্চল্যকর দাবি পাক বিদেশমন্ত্রীর

পুলওয়ামা হামলায় জড়িত নয় জৈশ কিংবা মাসুদ আজহার। শুক্রবার বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বললেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

এর আগে সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে পাক বিদেশমন্ত্রী স্বীকার করে নিয়েছিলেন, পাকিস্তানে রয়েছেন ‘অসুস্থ’ মাসুদ আজাহার। আর শুক্রবার সেই মাসুদ আজাহারের সংগঠন জৈশ-ই-মহম্মদ, পুলওয়ামার জঙ্গি হামলায় জড়িত নয় বলে দাবি করলেন পাক বিদেশমন্ত্রী। ওই সাক্ষাৎকারে কুরেশিকে বিবিসির সাংবাদিক জানান, গত ১৪ ই ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার দায় স্বীকার করেছে জৈশ-ই-মহম্মদ। এতে তীব্র আপত্তি জানিয়ে পাক বিদেশমন্ত্রী বলেন, জৈশ কখনোই দায় স্বীকার করেনি। একে সম্পূর্ণ ভুয়ো খবর বলেও দাবি করেন। এরপরেই সাংবাদিকের প্রশ্ন, তিনি কি নিজেই অস্বীকার করছেন পাকিস্তানের মাটি থেকে জৈশ-ই-মহম্মদ কোনও হামলা চালায়নি? উত্তরে পাক বিদেশমন্ত্রী বলেন, সংগঠনের নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরাই অস্বীকার করেছেন পুলওয়ামায় জঙ্গি হামলায় জড়িত থাকার কথা। এরপর সাংবাদিক প্রশ্ন করেন, কার মাধ্যমে জৈশ নেতৃত্বের সঙ্গে আপনার যোগাযোগ হয়? উত্তরে কুরেশি জানান, এই সংগঠনটিকে জানেন এমন কিছু স্থানীয় মানুষ তাঁকে এ কথা জানিয়েছেন। ফলে পুলওয়ামার ঘটনায় জৈশ-ই-মহম্মদ আদৌ জড়িত কিনা, তা নিয়েই সন্দেহ রয়েছে পাকিস্তানের বিদেশমন্ত্রীর মনে।

সাক্ষাৎকারে কুরেশির দাবি, ভারতের কাছে নতি স্বীকার করে নয়, শান্তির বার্তা দিতেই আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে মুক্তি দিয়েছেন ইমরান খান।

Comments
Loading...