এবার সিপিএম থেকে বিজেপি! শিলিগুড়ির যুব নেতা যোগ দিচ্ছেন গেরুয়া শিবিরে

হিমালয়ের পাদদেশে গুঞ্জন বাম থেকে রামে যাচ্ছেন শংকর?

সিপিএম বারবার অভিযোগ করেছে, পুরো তৃণমূলই বিজেপি হয়ে যাচ্ছে। এবার বিড়ম্বনায় আলিমুদ্দিন স্ট্রিট। শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যের ডান হাত বলে পরিচিত বাম যুব নেতা শংকর ঘোষ দল ছেড়েছেন। এবার দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্টের সঙ্গে তার ছবি প্রকাশ্যে এল। হিমালয়ের পাদদেশে গুঞ্জন বাম থেকে রামে যাচ্ছেন শংকর? 

শিলিগুড়ির দাপুটে বাম যুব নেতা দল ছাড়ার পরেই তাঁর ভবিষ্যৎ নিয়ে রাজনৈতিক শিবিরে জল্পনা শুরু হয়েছিল। গুঞ্জন ছিল তিনি গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন। বৃহস্পতিবার বিজেপি সাংসদ তথা বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র রাজু বিস্টের সঙ্গে শংকরের ছবি প্রকাশ্যে আসতেই সেই জল্পনা মান্যতা পেয়েছে। 

সূত্রের খবর, সদ্য প্ৰাক্তন বাম যুব নেতার গেরুয়া শিবিরে যোগ দেওয়া এখন স্রেফ সময়ের অপেক্ষা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে পদ্ম শিবিরে নাম লেখাবেন তিন দশক বাম রাজনীতি করা শংকর। তবে কবে আনুষ্ঠানিক ভাবে এই যোগদানপর্ব হবে তা এখনও জানা যায়নি। 

জানা যাচ্ছে শিলিগুড়ি কেন্দ্র থেকে শংকর ঘোষকে প্রার্থী করতে ইচ্ছুক বিজেপি। শিলিগুড়ির স্থানীয় বিজেপি নেতৃত্বেরও এই প্রস্তাবে কোনও আপত্তি নেই। রাজ্য নেতৃত্বের তরফে ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে শংকরের নাম পাঠানো হয়েছে। শিলিগুড়ির এক স্থানীয় বিজেপি নেতা বলেন, শুধুমাত্র শিলিগুড়ি জেলা নয়, শৈলশহর দাৰ্জিলিং-এ তরুণদের উপর প্ৰাক্তন বাম যুবনেতার  একটা প্রভাব রয়েছে। গেরুয়া শিবির এই দিকটা কাজ লাগিয়ে ভোটবাক্সে ডিভিডেন্ট তুলতে আগ্রহী, মত রাজনৈতিক মহলের একাংশের। 

তবে শিলিগুড়ির বাম নেতা তথা একুশের ভোটে সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য বলেন, মানুষের সমর্থন আমাদের সঙ্গে, কেউ দল ছেড়ে অন্য কোনও দলের হয়ে ভোটে দাঁড়ালে প্রভাব পড়বে না। মুখে স্বীকার না করলেও শঙ্করের গেরুয়া সঙ্গে যে বাম শিবির যথেষ্ট বিড়ম্বনায় তা বলাই বাহুল্য।

Comments
Loading...