Sitalkuchi Firing: বাহিনী মোতায়েনে গাফিলতি, দায় এড়াতে পারে না কমিশন, তোপ পি চিদম্বরমের

ভোটের দিন পুলিশের গুলিতে ৪ জনের মৃত্যু। সাম্প্রতিককালে এরকম ঘটতে দেখিনি। এটা বাহিনী মোতায়েনে ভয়াবহ গাফিলতির দিকে ইঙ্গিত করে।

শীতলকুচি ইস্যুতে কমিশনের কড়া সমালোচনা করলেন দেশের প্রাক্তন অর্থ, স্বরাষ্ট্রমন্ত্রী তথা সিনিয়ার কংগ্রেস নেতা পি চিদম্বরম। জোড়া ট্যুইটে উগরে দিলেন ক্ষোভ।

ভোট হিংসায় দায় পুরোপুরি নির্বাচন কমিশনের। ভোটের আগে এত পুলিশ অফিসার বদলি, নিয়োগ করেও হিংসা ঠেকানো সম্ভব হল না। বাংলায় ভোট অশান্তি নিয়ে এমন প্রতিক্রিয়া পি চিদম্বরমের। চতুর্থ দফার ভোটে শীতলকুচিতে CAPF এর গুলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন। এর ঠিক পরেই জোড়া ট্যুইটে কমিশনকে তুলোধোনা করেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। বললেন, কোনও ভাবেই এর দায় এড়াতে পারে না নির্বাচন কমিশন।

এই নির্বাচনে হিংসা ঠেকাতে বাড়তি তৎপর নির্বাচন কমিশন। পুলিশ পদে একাধিক রদবদল করেছে কমিশন। বাংলায় দুই বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও এম কে দাসকে নিযুক্ত করা হয়েছে। রাজ্যসভার সাংসদ পি চিদাম্বরম আক্ষেপ প্রকাশ করে জানিয়েছেন, সাম্প্রতিক বছরগুলিতে ভোটের সময় পুলিশের গুলিতে ভোটারদের মৃত্যুর খবর পাই নি। যা অত্যন্ত দুঃখজনক।

শীতলকুচিতে CAPF-এর গুলিতে ৪ তৃণমূল কর্মীর মৃত্যুর পর উত্তপ্ত রাজ্য রাজনীতি। শুধু এই কেন্দ্রে সকাল থেকে গুলিতে ৫ জনের মৃত্যু হল। একাধিক আহত ভর্তি হাসপাতালে।

Comments
Loading...