করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবার নিত্যযাত্রীদের জন্য অনলাইনে স্মার্টকার্ড রিচার্জের সুবিধা নিয়ে এলো রাজ্যের পরিবহণ দফতর। এবার থেকে ঘরে বসেই সরকারি বাস, ট্রাম ও ফেরির স্মার্টকার্ড রিচার্জ করা যাবে। মেট্রো রেলের মতো এই সুবিধা মেলায় ৩০ হাজারের বেশি নিত্যযাত্রী উপকৃত হবেন বলে জানাচ্ছে রাজ্য পরিবহণ নিগম বা WBTC।

রবিবার থেকে এই নয়া পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ নিগম। www.online.wbtc.co.in পোর্টালে গিয়ে স্মার্টকার্ড ব্যবহারকারীদের মোবাইল নম্বর বা রিচার্জ কার্ডটির নম্বর দিতে হবে। পোর্টালের লিঙ্ক খুললে নির্দিষ্ট জায়গায় যাত্রীর স্মার্ট কার্ডের নম্বর এবং মোবাইল নম্বর দিতে হবে। এরপর ১০০ টাকার গুণিতকে কত অঙ্কের রিচার্জ করাতে চান তা জানাতে হবে। ন্যূনতম ১০০ টাকা থেকে সর্বোচ্চ ১,৫০০ টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে। পাশাপাশি, এই পোর্টাল থেকে রিচার্জ করলেই মিলবে ১০ শতাংশ বোনাসও। অর্থাৎ, ১০০ টাকার রিচার্জ করলে মিলবে ১১০ টাকা। তবে কেউ চাইলে আগের মতোই পয়েন্ট অফ সেল কাউন্টার থেকেও রিচার্জ করতে পারবেন বলে পরিবহণ দফতর সূত্রে খবর।

রাজ্য সরকারি বাস, ট্রাম ও ফেরির নিত্য যাত্রীদের সুবিধার কথা ভেবে আগেই স্মার্ট কার্ড চালু করা হয়েছিল। প্রায় ৩০ হাজার যাত্রী এই পরিষেবা ব্যবহার করেন। কলকাতায় মোট ১৪টি এ ধরনের কাউন্টার আছে। এতদিন সেই কার্ড রিচার্জ করতে শুধু নিগমের নির্দিষ্ট কাউন্টারে আসতে হত। কিন্তু অতিমারি পরিস্থিতিতে অনেকেই কাউন্টারে যেতে চাইছেন না। তাই আনলক ৪ পর্যায়ে নয়া সুবিধা চালু করল পরিবহণ দফতর।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Deputy Speaker Body
Manish Shukla Murder