‘সোজা বাংলায় বলছি’ ডিজিটাল প্রচার অভিযানের সূচনা ডেরেক ও’ব্রায়েনের, তুলে ধরা হবে কেন্দ্রীয় বঞ্চনার চিত্র

এর আগে অভূতপূর্ব সাড়া পেয়েছে তৃণমূলের দিদিকে বলো কর্মসূচি। সাধারণ মানুষের কাছে পৌঁছেছে বাংলার গর্ব মমতা ক্যাম্পেনও। শুরুতেই ব্যাপক সাড়া পেয়েছে বাংলার যুবশক্তি কর্মসূচিও। এবার ২০২১ সালে বিধানসভা ভোটকে সামনে রেখে সোজা বাংলায় বলছি নামে ডিজিটাল প্রচার অভিযান শুরু করল রাজ্যের শাসক দল।

সোশ্যাল মিডিয়ায় এই নতুন প্রচার অভিযান তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ওব্রায়েনের মস্তিস্কপ্রসূত বলে জানা গিয়েছে। রবিবার সোজা বাংলায় বলছি-র প্রথম পর্বে অন্যান্য রাজ্যের তুলনায় বাংলার কর্মসংস্থানের তুলনামূলক চিত্র তুলে ধরেন ডেরেক। CMIE এর তথ্য তুলে ধরে রাজ্যবাসীর কাছে ডেরেকের আবেদন, ভোট দেওয়ার আগে ভেবে দেখুন।

প্রসঙ্গত, করোনা আবহে মিটিং, মিছিল জমায়েত এখন সম্ভব নয় বলে তৃণমূল, বিজেপি সব রাজনৈতিক দলের প্রচারের মূল মাধ্যমই হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। তাই ২৬ জুলাই থেকে রাজ্যবাসীকে সচেতন করতে তৃণমূল শুরু করল সোজা বাংলায় বলছি অভিযান। বিজেপিকে ঠেকাতে বাংলা ভাষা ও বাঙালির আবেগকে হাতিয়ার করেই এই অভিযান বলে দাবি তৃণমূলের।

এবারে ২১ জুলাই শহিদ দিবসে তৃণমূল নেত্রী মমতা মন্তব্য করেছিলেন, বহিরাগতরা বাংলা শাসন করবে না। সেখান থেকে এবার সোজা বাংলায় বলছি নামের ভিডিও সিরিজ চালু করল তৃণমূল। মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যবাসীর জন্য গত কয়েক বছরে কী কী জনমুখী উদ্যোগ নিয়েছেন মমতা সে সব থাকবে প্রচার অভিযানে। তাছাড়া এই ভিডিওগুলিতে কেন্দ্রে বিজেপি সরকারের শাসনে ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো কীভাবে আক্রান্ত হচ্ছে এবং বাংলা কে কীভাবে বঞ্চনা করা হচ্ছে সেসব তুলে ধরবেন ডেরেক ও’ব্রায়েন।

Comments
Loading...