১৫ আগস্ট পর্যন্ত রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ, নয়া নির্দেশিকা নবান্নের

রাজ্য বাড়ল বিধিনিষেধের মেয়াদ। বৃহস্পতিবার নবান্ন থেকে বিবৃতি প্রকাশ করে জানানো হয়, রাজ্যে বর্তমান করোনা পরিস্থিতির জেরে চলতি বিধিনিষেধের মেয়াদ ১৫ আগস্ট ২০২১ পর্যন্ত বাড়ানো হল। রাজ্যের বিপর্যয় মোকাবিলা কমিটির সুপারিশ অনুযায়ী এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী বিধিনিষেধ চলাকালীন যে যে ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে তা জারি থাকবে। নয়া বিবৃতিতে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। ইন্ডোর হলে সরকারি অনুষ্ঠান করা যাবে, তবে সেক্ষত্রে মোট আসন সংখ্যার ৫০% উপস্থিত থাকতে পারবে।

এছাড়াও আগের মতোই প্রাইভেট কোম্পানিগুলিকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ চালু রাখার পরামর্শ দেওয়া হয়েছে। সেই সঙ্গে যে সমস্ত অফিস খুলছে সেখানে কোভিড বিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে। নিয়মিত স্যানিটাইজেশন, মাস্ক ব্যবহার ইত্যাদি বিষয়গুলিতে নজর দিতে বলা হয়েছে নয়া নির্দেশিকায়। মালিকপক্ষকে কর্মচারীদের টিকাকরণ-এর ব্যবস্থা করতেও বলা হয়েছে।

চিকিৎসা সহ কিছু জরুরী পরিষেবা বাদে রাত ৯ টা থেকে ভোর ৫ টা যানবাহন চলাচল, অবাধ যাতায়াতে সম্পূর্ন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে কড়া ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ রয়েছে নতুন বিবৃতিতে। রাতের বিধিনিষেধ মানা হচ্ছে কিনা সেদিকে নজর রাখার কথা বলা হয়েছে জেলা প্রশাসন, পুলিশ কমিশনারদের।

উল্লেখ্য কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে বেশকিছু হোটেল ,রেস্তোরাঁ, বার সরকারি বিধিনিষেধ না মেনেই গভীর রাত পর্যন্ত খোলা থাকছে। পার্ক হোটেলের কাণ্ড প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন। বুধবার ভবানীপুরে মধ্যরাত পর্যন্ত কিছু হুক্কা বার খোলা রাখা হয়েছিল বলে অভিযোগ।

Comments
Loading...