দল প্রতিষ্ঠা হওয়ার পর এই প্রথম রাষ্ট্রপতির ভাষণের উপর সংশোধনী প্রস্তাব আনতে চলেছে তৃণমূল কংগ্রেস।
দলীয় সূত্রে খবর, বাজেট অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন যে ভাষণ দিয়েছেন সেই ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাব দেওয়ার সময় এই সংশোধনী প্রস্তাব আনা হচ্ছে। মোট ছটি বিষয়ের উপর সংশোধনী প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।
রাজ্যসভা এবং লোকসভা সংসদের এই দুই কক্ষেই এই সংশোধনী প্রস্তাবগুলি আনা হবে বলে দলীয় সূত্রে খবর। ইতিমধ্যেই রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও ব্রায়েন এবং সাংসদ সুখেন্দু শেখর রায় সংশোধনী প্রস্তাব জমা দিয়েছেন। লোকসভাতেও খুব শীঘ্রই সংশোধনী প্রস্তাব গুলি নিয়ে আসা হবে বলে দলীয় সূত্রে খবর।
দেশ জুড়ে এনআরসি, সিএএ এবং এনপিআর নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে আশঙ্কা এবং আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে রাষ্ট্রপতি ভাষণে সে বিষয়ের কোনও উল্লেখ নেই, মানুষের আতঙ্ক দূর করতে পারেননি রাষ্ট্রপতি, তাই এই বিষয় সংশোধনী প্রস্তাব আনা হচ্ছে বলে তৃণমূল সূত্র খবর।
এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে আন্দোলনরত পড়ুয়া, ছাত্রদের উপর যেভাবে সন্ত্রাস নামিয়ে আনা হচ্ছে, যেভাবে বিনা অভিযোগে বলপূর্বক তাঁদের আটকে রাখা হচ্ছে তার প্রতিবাদেও সংশোধনী প্রস্তাব জমা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। দেশের বর্তমান আর্থিক পরিস্থিতি ও সংবাদমাধ্যমের স্বাধীনতা এবং বিশ্ব ক্ষুধা ইনডেক্সে ভারতের শোচনীয় অবস্থান নিয়েও সংশোধনী আনার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর প্রায় ৬ মাস গৃহবন্দি করে রাখা হয়েছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে। এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে এবং যেভাবে কয়েকজন সাংসদ এবং কেন্দ্রের মন্ত্রী বিভিন্ন উস্কানিমূলক, উত্তেজনামূলক মন্তব্য করছেন তার বিরুদ্ধেও রাষ্ট্রপতি নীরব, এই অভিযোগে সংশোধনী প্রস্তাব জমা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। দলের দাবি, এই গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে রাষ্ট্রপতির ভাষণে কোনও উল্লেখ নেই, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

New eCommerce Guideline
India China Ladakh Dispute