‘বাংলা নিজের মেয়েকেই চায়’, নতুন স্লোগান নিয়ে আসরে তৃণমূল

মমতা নিয়ম করে বলছেন, বহিরাগতরা নয়, বাংলা শাসন করবে বাংলার মানুষই

বাংলা নিজের মেয়েকেই চায়। তৃণমূলের নয়া স্লোগান সম্বলিত ফ্লেক্সে শহর মুড়ে ফেলা হয়েছে। ভোটের মুখে এই স্লোগান নিয়েই মানুষের কাছে যাবে মমতা ব্যানার্জির দল। শনিবার আনুষ্ঠানিক ভাবে স্লোগান প্রকাশ পায়। অবশ্য তার আগেই গোটা শহর মুড়ে ফেলা হয়েছে বাংলা নিজের মেয়েকেই চায় প্ল্যাকার্ডে। 

ভূমিপুত্র বনাম বহিরাগত লড়াইয়ে বিজেপিকে বেকায়দায় ফেলে দিয়েছেন মমতা ব্যানার্জি, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। প্রতিটি সভায় মমতা নিয়ম করে বলছেন, বহিরাগতরা নয়, বাংলা শাসন করবে বাংলার মানুষই। নতুন স্লোগানেও সেই বার্তাই স্পষ্ট।

পাল্টা হিসেবে অমিত শাহ, জে পি নাড্ডাদের বলতে হয়েছে ভূমিপুত্রের কথা। এবার সেই লড়াইয়ে মমতা ব্যানার্জির ছবি সঙ্গে আকর্ষক লাইন জুড়ে তুমুল প্রচারে নেমে পড়ল তৃণমূল। তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপি মুখ্যমন্ত্রী কাকে করবে সেটাই এখনও খুঁজে পায়নি, সেখানে আমাদের রয়েছেন দলনেত্রী। তার ছবিই আমাদের সবচেয়ে বড়ো ইউএসপি। তাই নেত্রীর ছবি সঙ্গে আকর্ষক স্লোগান নিয়ে আমরা লড়াইয়ে নামছি। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটের পর থেকেই কখনও বাংলার গর্ব মমতা, আবার কখনও দিদির দূত, তৃণমূল নেত্রীকে তুলে ধরে নানা প্রকল্প করে ফেলেছে আইপ্যাক। এবার মমতার ছবি সামনে রেখে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ স্লোগান দিয়ে প্রচার পরিকল্পনাকে বাকিদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে চায় পিকের সংস্থা। সেই সঙ্গে বাংলার মনিষীদের ছবি সম্বলিত ব্যানার-হোর্ডিং দিয়ে শহর মুড়ে ফেলতে চায় তৃণমূল। কার্যত এভাবেই বাংলার সঙ্গে মমতাকে সামনে রেখে একুশের ভোট যুদ্ধে যাচ্ছে তৃণমূল। 

Comments
Loading...