Tmc vs Bjp: ‘আমার কাছেও অফার আছে, একমাত্র মমতা বিজেপিতে গেলে আমি যাব,’ উদয়ন গুহ

বিধানসভা ভোটের আগে গোষ্ঠীকোন্দল ও ‘বিক্ষুব্ধ’ নেতাদের নিয়ে অস্বস্তিতে পড়েছে তৃণমূল। এই প্রেক্ষিতে দলের একাংশের বিরুদ্ধেই
বিস্ফোরক অভিযোগ করলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। রবিবার কোচবিহারের দিনহাটায় এক দলীয় সভাতে তিনি বলেন, তাঁর কাছেও বিজেপিতে যাওয়ার অনেক অফার আছে। কিন্তু যাবেন না। উদয়ন গুহর কথায়, তৃণমূলের ক্ষতি করছে তৃণমূলের লোকেরাই। তিনি কয়েকদিন কলকাতায় থাকায় বিজেপিতে যাওয়ার যে হাওয়া উঠেছে, তার পিছনেও তৃণমূলের নেতা-কর্মীরা রয়েছেন বলে এদিন তোপ দাগেন উদয়ন গুহ। তাঁর সাফ কথা, মমতা ব্যানার্জি যদি বিজেপিতে যান, তবেই একমাত্র তিনি বিজেপিতে যাবেন। এরপরই সভায় অনুপস্থিত তৃণমূল নেতাদের উদ্দেশে উদয়ন গুহের হুঁশিয়ারি, ‘তলে তলে গর্ত খোঁড়ার চেষ্টা করবেন, পিঠের চামড়া উদয়ন গুহর আগে আপনার যাবে।’  তোপ দাগেন, “গত ১০ দিন কলকাতায় ছিলাম, এখানে রটানো হয়েছে যে উদয়ন গুহ বিজেপিতে যেতে পারে। এমনও হতে পারে যে উদয়ন গুহ টিকিট পাবে না, তাঁকে কোচবিহার দক্ষিণে দিতে পারে, তাই ধরাধরি করতে গিয়েছে, টাকাপয়সা দিতে গিয়েছে, যাতে দিনহাটায় পেতে পারে। পুরসভার প্রশাসক পদ চলে যাবে, তাই ধরে রাখার জন্য টাকাপয়সা দিতে গিয়েছে। এসব কারা বলছে, বিজেপি বলেনি। বলছেন তৃণমূলের নেতা কর্মীরা।”
তবে সভায় দাঁড়িয়ে তিনি জানিয়েও দেন, তাঁর কাছে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব এসেছে। দলের নেতা-কর্মীদের প্রতি ক্ষোভ প্রকাশের পর বিজেপির অফারের প্রসঙ্গ, তবে কী এটাই উদয়ন গুহর দল ছাড়ার ইঙ্গিত? এপ্রসঙ্গে বিধায়ক সাফ কথা, “আমি তৃণমূলের আদর্শ দেখে দলে আসিনি। আমি এসেছি একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় কোনওদিন বিজেপিতে গেলে আমিও যাব নাহলে নয়!”

Comments
Loading...