দেশের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলির মধ্যে প্রথম ও দশম স্থানে রাজ্যের দুই তাপবিদ্যুৎ কেন্দ্র,  ট্যুইটে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর 

ফের রাজ্যের মুকুটে নয়া পালক। সারা দেশের বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রগুলির মধ্যে প্রথম স্থানে উঠে এলো সাঁওতালডিহি থার্মাল পাওয়ার স্টেশন। এবং একই সঙ্গে ১০ স্থান পেয়েছে বক্রেস্বর তাপবিদ্যুৎ কেন্দ্র। 

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী ট্যুইট করে এই খবর দেন। ট্যুইটে তিনি লেখেন, রাজ্য বিদ্যুৎ পর্ষদের অধীনে থাকা সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্র দেশের মধ্যে প্রথম স্থান পেয়েছে। সেই সঙ্গে বক্রেস্বর তাপবিদ্যুৎ কেন্দ্রের কথাও উল্লেখ করেন তিনি। 

480 মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সাঁওতালডিহি থার্মাল পাওয়ার স্টেশনটি পুরুলিয়ায় অবস্থিত। এটি WBPDCL এর নিয়ন্ত্রণাধীন একটি সংস্থা। ২০২১ এর এপ্রিল মাসে থেকে আগস্ট মাসের মধ্যে দেশের সমস্ত পাওয়ার স্টেশনগুলিকে নিয়ে একটি সার্ভে করার পর এই ফল প্রকাশ্যে আসে। মোট ৬টি ইউনিট রয়েছে এই তাপবিদ্যুৎ কেন্দ্রে। যার মধ্যে বর্তমান দুটি ইউনিট সক্রিয়। এছাড়াও ভবিষৎ-এ আরও দুটি ইউনিট বাড়ানোর প্রস্তাব নেওয়া হয়েছে। 

বক্রেস্বর তাপবিদ্যুৎ কেন্দ্র বীরভূমের সিউড়ি এবং দুবরাজপুর ব্লকে রয়েছে। এটিও রাজ্য সরকারের WBPDCL এর নিয়ন্ত্রণাধীন একটি সংস্থা। 

 

Comments
Loading...