গোয়ালপোখরে সম্মানের লড়াইয়ে দুই ভাই, বাজিমাত কোন ফুলের?

সম্পর্কে দুই ভাই। ভোটে একে অপরের প্রতিপক্ষ। রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানি এবার লড়াইয়ে নেমেছেন ভাই গোলাম সরওয়ারের সঙ্গে। কেন্দ্র উত্তর দিনাজপুরের গোয়ালপোখর।
এই কেন্দ্রের বিজেপি প্রার্থী গোলাম সরওয়ার। ঘাসফুলের টিকিটে লড়ছেন গোলাম রব্বানি আর সংযুক্ত মোর্চা প্রার্থী করেছে কংগ্রেসের মহম্মদ নাসিম আহাসানকে।

জয়ের বিষয়ে আশাবাদী গোলাম রব্বানি জানিয়েছেন, জয় নিশ্চিত, ব্যবধান বাড়ানোই লক্ষ্য। এই কেন্দ্রের প্রতিটি মানুষ আমার ভাই। কে কোন চিহ্নে লড়াই করছেন সেটা ইস্যু নয়। তাঁর দাবি, এর কোনও প্রভাব ভোটে পড়বে না।

রাজনৈতিক মহলের মতে এই কেন্দ্রে লড়াই জোরদার হবে। কারণ পরপর দু’বারের বিধায়ক গোলাম রব্বানির সঙ্গে লড়াই করতে হবে গোলাম সরওয়ার আর মহম্মদ নাসিম আহাসানকে।

গোয়ালপোখর আসনে অনেক দেরীতে প্রার্থী ঘোষণা করে বিজেপি। দেখা যায় সেখানে বিজেপি প্রার্থী হয়েছেন গোলাম রব্বানির ভাই। অন্যদিকে কংগ্রেসের হয়ে মাঠে নেমেছেন একদা গোলামের ছায়াসঙ্গী মাসুদ মহম্মদ নাসিম আহাসান। ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন সিপিএম সমর্থিত কংগ্রেস নেতা আফজল হোসেন। ২০১১ সালে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন তিনি। ১৬-র নির্বাচনে লড়াই করেন তৃণমূলের টিকিটে।

দাদার সঙ্গে লড়াই করার প্রসঙ্গে গোলাম সরওয়ার বলেন, মানুষ তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে একজোট হয়ে মাঠে নেমেছে। গোয়ালপোখরে লুটের রাজত্ব চলছে বলেও দাদার বিরুদ্ধে অভিযোগ করছেন ভাই। তাঁর দাবি, বামেদের ভোট এবার আমাদের দিকে যাবে।

১৬-এর নির্বাচনে গোয়ালপোখর কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ৭ হাজার ৭৪৮ ভোটের ব্যবধানে জয়ী হয়। কিন্তু ২০১৯ লোকসভা ভোটে এই কেন্দ্রে বিজেপির ৩০ হাজারের বেশি লিড ছিল।

Comments
Loading...