উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর ট্যুইটার হ্যান্ডলে Blue Tick এর লুকোচুরি, তোলপাড় সোশ্যাল মিডিয়া

উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর ব্যক্তিগত টুইটার হ্যান্ডল থেকে নীল টিক সরিয়ে নিল টুইটার। শনিবার ঘটনার কথা জানাজানি হতেই তোলপাড় পড়ে যায়। কয়েক ঘন্টার মধ্যে ফের ফিরিয়ে দেওয়া হয় নীল টিক। উপরাষ্ট্রপতির অফিস থেকে এই খবর নিশ্চিত করা হয়।

গত ৬ মাস ধরে ইন অ্যাকটিভ বা অচল ছিল উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত ট্যুইটার অ্যাকাউন্ট। সংবাদ সংস্থা এএনআইকে নাইডুর অফিসের এক আধিকারিক জানিয়েছেন, গত ৬ মাস ধরে ইন অ্যাকটিভ থাকার ফলেই হয়ত টুইটার অ্যাকাউন্ট থেকে নীল টিক সরিয়ে নেওয়া হয়েছিল।

এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে কেন্দ্র সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দেশের গণতন্ত্রের দ্বিতীয় নেতা অর্থাৎ উপ রাষ্ট্রপতির মত একজনের সঙ্গে এই ধরণের কাজ করতে পারে না টুইটার। টুইটার হ্যান্ডেল ৬ মাস ইন অ্যাকটিভ থাকার কারণে যদি নীল টিক সরিয়ে নেওয়া হয়। তবে অরুণ জেটলি, সুষমা স্বরাজ মারা গেছেন ২০১৯ সালে। তাঁদের টুইটার হ্যান্ডেলে এখনও নীল টিক আছে কী করে? প্ৰশ্ন তোলা হয় কেন্দ্রের তরফে।

নয়া নিয়ম নীতি নিয়ে কেন্দ্রের সঙ্গে টুইটারের বিরোধ চলছিল অনেক দিন। এরমধ্যে টুইটারের এই পদক্ষেপ।

টুইটারে কোনও হ্যান্ডলের নামের পাশে নীল টিক থাকার মানে তাঁর অ্যাকাউন্টটি বৈধ বা ভেরিফায়েড। সাধারণ ভাবে সরকারি সংস্থা, সংবাদমাধ্যম সংস্থা, দেশের নেতা মন্ত্রী, সাংবাদিক থেকে অভিনেতা সহ অনেকেই ব্লু টিক পেয়েছেন।

Comments
Loading...