পুরুলিয়ায় ভোট পর্যবেক্ষক উত্তরপ্রদেশের IAS কে সাসপেন্ড কমিশনের, ফেরত পাঠানো হল বাংলা থেকে

বাংলায় ভোটের পর্যবেক্ষক হিসেবে এসে মহিলা অফিসারদের যৌন হেনস্থার অভিযোগে সাসপেন্ড হয়ে গেলেন উত্তরপ্রদেশের এক আইএএস অফিসার। নরেন্দ্রপ্রসাদ পাণ্ডে নামের ওই আইএএস অফিসার পুরুলিয়া জেলার কাশীপুর কেন্দ্রের জেনারেল অবজার্ভার ছিলেন। অভিযোগের গুরুত্ব বিবেচনা করে সাসপেনশনের পরই তাঁকে তড়িঘড়ি উত্তরপ্রদেশ পাঠিয়ে দেওয়া হয়, বলে জানা গিয়েছে।

কমিশনের একটি সূত্রের দাবি, অভিযোগের সারবত্তা আছে বুঝেই দ্রুত নরেন্দ্রপ্রসাদকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়। মঙ্গলবার কমিশনের সচিব মলয় মল্লিক উত্তরপ্রদেশের মুখ্যসচিব রাজেন্দ্র কুমার তিওয়ারীকে সাসপেনশনের নির্দেশে অভিযুক্তের বিরুদ্ধে জেলা আধিকারিকদের সঙ্গে দুর্ব্যবহার, সরকারি পদের অপব্যবহারের কারণের কথা উল্লেখ করা হয়েছে।

অভিযুক্তের বিরুদ্ধে কী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়ে তা জানিয়ে ৩০ শে মার্চের আগেই চার্জশিট পেশ করতে হবে, বলেও মলয় মল্লিক উত্তরপ্রদেশের মুখ্য সচিবকে জানিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক কমিশনের এক কর্তা জানাচ্ছেন, অভিযুক্ত আইএএস অফিসার বাংলায় এসেই বেশ কয়েকজন মহিলা অফিসারকে অশালীন প্রস্তাব দিয়েছিলেন। উত্তরপ্রদেশের ওই আইএএস অফিসারের বিরুদ্ধে সাসপেনশনের নির্দেশ জারির আগে কমিশন কথা বলেছিল কুপ্রস্তাব পাওয়া এক মহিলা অফিসারের সঙ্গে। তারপরই দ্রুত নরেন্দ্রপ্রসাদ পাণ্ডেকে পদ থেকে সাসপেন্ড করে উত্তরপ্রদেশ পাঠিয়ে দেওয়া হয়।
নরেন্দ্র প্রসাদ পাণ্ডে উত্তরপ্রদেশে কৃষি উৎপাদন কমিশনারের বিশেষ সচিব। তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন পাণ্ডে। তাঁর দাবি, সাসপেনশনের নির্দেশে যৌন হেনস্থার অভিযোগের কোনও উল্লেখ নেই। আমি কোনও ভুল করিনি।

Comments
Loading...