২ সপ্তাহ নানাবতী হাসপাতালে থাকবেন ভারাভারা রাও, নির্দেশ বম্বে হাইকোর্টের, ৩ মাস বদলানো হয়নি কবির ক্যাথেটার! বললেন ইন্দিরা জয় সিংহ

অশীতিপর তেলেগু কবি এবং সমাজকর্মী ভারাভারা রাওকে ২ সপ্তাহ নানাবতী হাসপাতালে রাখার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। ভীমা কোরেগাঁও মামলায় বর্তমানে মহারাষ্ট্রর তালোজা জেলে বন্দি রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ বলে মেনে নিয়েছে কোর্ট। 

জেলবন্দি কবির স্ত্রী আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন, ভারাভারা রাওকে যেন নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার আদালত মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দেয় কবির চিকিৎসা সংক্রান্ত সমস্ত কাগজপত্র তাঁর স্ত্রীর হাতে তুলে দিতে। বুধবার ভারাভারা রাওয়ের হয়ে সওয়াল করেন ইন্দিরা জয় সিংহ। তিনি বলেন, যা অবস্থা জেলের বিছানাতেই হয় তো শেষ নিঃশ্বাস ছাড়তে চলেছেন সমাজকর্মী। আমি এজন্য রাষ্ট্রকেই দায়ী করব। রাষ্ট্র যদি চিকিৎসার ব্যবস্থা করতে না পারে তাহলে ভারাভারা রাওকে নানাবতী হাসপাতালে ভর্তি করা হোক। 

ইন্দিরা জয় সিংহ আরও বলেন, ডায়াপার পরিয়ে ভারাভারাকে বিছানায় শুইয়ে রাখা হয়েছে। তাঁর ক্যাথেটার চলছে। সবচেয়ে খারাপ ব্যাপার হল, সেই ক্যাথেটার গত ৩ মাসে একবারও বদলানো হয়নি। ভারাভারার কোনও মেডিকেল অ্যাটেনডেন্ট নেই। একা একা বিছানায় শুয়ে মৃত্যুর অপেক্ষা করছেন কবি। বলেন ইন্দিরা জয় সিংহ। 

বম্বে হাইকোর্ট বলে ভারাভারা রাওয়ের শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। জেলে তাঁর চিকিৎসার ব্যবস্থা হতে পারে কিনা সেই তর্কে না গিয়ে ২ সপ্তাহের জন্য ভারাভারা রাওকে নানাবতী হাসপাতালে রাখা হোক। তারপর আমরা আবার বসব।

Comments
Loading...