ভুলবেন না আপনার ভাঙা বিদ্যাসাগর মূর্তি পুনঃপ্রতিষ্ঠা করেন মমতাই, অমিত শাহের সোনার বাংলার ঘোষণার জবাব তৃণমূলের

যাঁর চোখের সামনে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়, তিনিই আবার বাংলার সংস্কৃতি পুনঃপ্রতিষ্ঠার কথা বলেন! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পাল্টা আক্রমণ শানাল তৃণমূল কংগ্রেস।

মঙ্গলবার এআরসি ও সিএএ ইস্যু মনে করিয়ে ‘সোনার বাংলা’ গড়ার ডাক দিয়েছেন অমিত শাহ। ২০২১ এর বিধানসভা ভোটকে সামনে রেখে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জিকে ঝাঁঝালো আক্রমণ করেছেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি। তবে চুপ নেই তৃণমূলও। ২০১৯ সালের লোকসভা ভোটের আগে কলকাতায় তাঁর প্রথম জনসভা ঘিরে ধুন্ধুমার পরিস্থিতির কথা মনে করিয়ে সোশ্যাল মিডিয়ায় অমিত শাহকে তীব্র কটাক্ষ করল তৃণমূল। তৃণমূলের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে অমিত শাহকে উদ্ধৃত করে লেখা হয়, যিনি নিজেই ভারতকে বিপদে ফেলেছেন, তিনি বাংলার সংস্কৃতি পুনরুদ্ধার করার কথা বলেছেন। অমিত শাহের কি মনে নেই, তাঁর চোখের সামনে বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছিল তাঁর লোকেরা। আর সেই মূর্তি পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন মমতা।

এদিন মমতার আপনি সামলান, মন্তব্যের রেশ ধরে অমিত শাহ বলেন, নিজে পারছেন না আর বিজেপিকে বলছেন সামলাতে। শীঘ্রই বাংলার মানুষ তাঁর ইচ্ছে পূরণ করবেন। তৃণমূলের বিদায়ের পর আবার ‘সোনার বাংলা’ গড়বে বিজেপি, মন্তব্য করেন তিনি। সেই মন্তব্যের প্রেক্ষিতে ২০১৯ সালের লোকসভা ভোটের আগে অমিত শাহের জনসভার কথা টানল তৃণমূল। সেদিন অমিতের র‍্যালি ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় কলেজ স্ট্রিট জুড়ে। বিদ্যাসাগর কলেজের ভিতরে ঢুকে দুষ্কৃতীরা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙে ফেলে। সেই নক্কারজনক ঘটনার পিছনে বিজেপির হাত ছিল বলে অভিযোগ করে এসেছে রাজ্যের শাসক দল। যদিও অপরাধীরা ধরা পড়েনি। তবে মঙ্গলবার অমিতের ভার্চুয়াল জনসভায় রাখা মন্তব্যের প্রেক্ষিতে বিদ্যাসাগর মূর্তি প্রসঙ্গ দিয়েই তাঁকে আক্রমণ করল তৃণমূল।

Comments
Loading...