১ লা ডিসেম্বর থেকে বৃদ্ধি পাচ্ছে ভোডাফোন-এয়ারটেলের ফোন চার্জ

দেশের টেলিকম বাজারে মুকেশ আম্বানীর রিলায়েন্স জিওর সঙ্গে টেক্কা দিতে এবং নিজেদের বাজার ধরে রাখতে বিভিন্ন রিচার্জ প্ল্যানের দাম কমাতে হয়েছিল ভোডাফোন আইডিয়া, এয়ারটেলের মতো জিও’র প্রতিপক্ষ সংস্থাগুলিকে।
কিন্তু এরই মধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশে বিপাকে এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া।
এই অবস্থায় এবার ফোনের চার্জ বৃদ্ধি করতে চলেছে এয়ারটেল, ভোডাফোন আইডিয়া। সোমবার এই দুই সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, চলতি বছরের ডিসেম্বর থেকেই বাড়বে তাদের বিভিন্ন রিচার্জ প্ল্যানের দাম। এই সিদ্ধান্তের পিছনে সংস্থাগুলির তরফের যুক্তি দেওয়া হয়েছে উন্নত প্রযুক্তির ব্যবহার এবং ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন সত্যি করতে যে অতিরিক্ত পরিকাঠামো উন্নয়ন এবং বিনিয়োগ প্রয়োজন, সেই বিষয়গুলিকে। সেই জন্যই বিভিন্ন রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে এবার  সেই বাড়তি অর্থ তুলতে চাইছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি।
উল্লেখ্য, চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক ফলাফল অনুযায়ী এয়ারটেলের প্রায় ২৩ হাজার কোটি টাকা এবং ভোডাফোন আইডিয়া প্রায় ৫০ হাজার কোটি টাকা লোকসান হয়েছে। এর উপর গত ২৪ শে অক্টোবর সুপ্রিম কোর্ট দেশের বিভিন্ন বেসরকারি টেলিকম সংস্থাগুলিকে এক বিশাল অঙ্কের টাকা  কেন্দ্রের কাছে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।  এতে আরও ঘোরালো হয়েছে পরিস্থিতি। লাভের পরিমাণ বৃদ্ধি তো দূর, বরং আরও বিপাকে পড়েছে এই টেলিকম সংস্থাগুলি।  ফলে নিজেদের আয় বাড়াতে এবার রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়ানোর পথেই হাঁটছে এই সংস্থাগুলি।

 

Comments
Loading...