WB Election 2021: ঠান্ডা মাথায় হত্যালীলা চালানো হয়েছে, কী ব্যবস্থা নিয়েছেন? শীতলকুচি কাণ্ডে কমিশনে কড়া চিঠি তৃণমুলের

শীতলকুচির ঘটনা নিয়ে নির্বাচন কমিশনকে কড়া চিঠি তৃণমূলের। শনিবার কমিশনের অফিসে যান সুব্রত মুখার্জি, সুদীপ ব্যানার্জি, ডেরেক ও’ব্রায়েন, সৌগত রায় ও দোলা সেনের মতো তৃণমূলের সিনিয়ার নেতারা।
তৃণমূলের অভিযোগ, ঠান্ডা মাথায় খুন করা হয়েছে ৪ তৃণমূল সমর্থককে। চিঠিতে দাবি করা হয়েছে, কেন্দ্রীয় বাহিনীর গুলিতেই মৃত্যু হয়েছে ৪ জনের, আহত আরও ৩ জন। এই ঘটনা গণতন্ত্রের হত্যা বলে উল্লেখ করা হয়েছে।

কোচবিহারের শীতলকুচিতে ভোট দিতে গিয়ে CAPF এর গুলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন। আহত আরও ৩ জন। চিঠিতে নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের প্রশ্ন, এদের অপরাধ কী ছিল? গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে যাওয়ার অপরাধেই কী এই পরিণতি হল? কমিশনের কাছে উত্তর চেয়েছে তৃণমূল।

তৃণমূলের পক্ষ থেকে নির্দিষ্ট করে দুটি প্রশ্ন করা হয়েছে কমিশনকে। প্রথমত, অভিযুক্ত CAPF জওয়ানদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সুপারের বিরুদ্ধে কী ব্যাবস্থা নেওয়া হয়েছে। প্রসঙ্গত, কোচবিহারে সদ্য এসপিকে অপসারণ করে নতুন পুলিশ সুপার বসিয়েছে কমিশন। দ্বিতীয়ত নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত অফিসারদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজেপির অঙ্গুলিহেলনেই পরিচালিত হচ্ছে কমিশন। দাবি করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে।

Comments
Loading...