এবার পুজো দেখুন ট্রামে চেপে! সপ্তমী ও নবমীতে ট্রামে প্যাকেজ ট্যুর আনছে রাজ্য

ভ্যাপসা গরমে নয়, এবার পুজো পরিক্রমা করুন বাতানুকূল ট্রামে। সপ্তমী ও নবমীতে উত্তর কলকাতার কাশী বোস লেন, হাতিবাগান সর্বজনীন,  নলিন সরকার স্ট্রিট থেকে দক্ষিণের একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্কের পুজো মণ্ডপ এবার ঘুরিয়ে দেখার বন্দোবস্ত করেছে রাজ্য পরিবহণ নিগম (WBTC)। ট্রামের ভিতর ঢাকের বাদ্যি শুনতে শুনতে আর জানালা দিয়ে চোখ রাখতে পারেন উৎসবমুখর মহানগরের রাস্তায়। থাকছে ফ্রি ওয়াইফাই-ও।

ডব্লুবিটিসি সূত্রে খবর, সপ্তমী এবং নবমীতে দুটি বিশেষ ট্রামের ব্যবস্থা করা হয়েছে। ওই দু’দিন সকাল ১১ টায় এসপ্ল্যানেড ট্রাম ডিপো থেকে এসি ট্রাম ছাড়া হবে। এসপ্ল্যানেড থেকে উত্তরে শ্যামবাজার এবং পরে ফের এসপ্ল্যানেড থেকে দক্ষিণে গড়িয়াহাট অভিমুখে ছুটবে এই ট্রাম। গন্তব্যে পৌঁছে ৪৫ মিনিট করে বিরতি দেবে ট্রাম। ওই সময়ের মধ্যে কাছাকাছি মণ্ডপে প্রতিমা দেখে আসতে পারবেন যাত্রীরা। মল্লিক স্কোয়ার, বউবাজার, কলেজ স্কোয়ার, হেদুয়া, হাতিবাগান থেকে একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্কের পুজোর মতো একাধিক তাকলাগানো আয়োজন চাক্ষুষ করতে পারবেন যাত্রীরা।

এই বিশেষ ট্রামে যাত্রীপ্রতি ভাড়া পড়বে ৫০০ টাকা। বাতানুকূল ট্রামে পত্রপত্রিকা এবং ওয়াইফাই থাকছে। থাকবেন গাইড। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, পুজোর কলকাতায় এই বিশেষ ট্রাম সফরে যাত্রীদের জন্য জলখাবারের ব্যবস্থাও থাকবে।

উত্তর এবং দক্ষিণ কলকাতার পুজোর সাবেকিয়ানার সঙ্গে আরামদায়ক পরিবেশে ট্রাম সফরের ভালোলাগাকে জুড়তেই এই অভিনব পুজো পরিক্রমার আয়োজন করা হয়েছে বলে জানান পরিবহণ নিগমের কর্তারা।

তবে, করোনাকালে আগাম সতর্কতা হিসেবেই বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে নিগম। যেমন মাস্ক ছাড়া কোনওভাবেই ট্রামে ওঠার অনুমতি দেওয়া হবে না। স্যানিটাইজ করতে হবে প্রতিটি ট্রাম। আগাম বুকিং ছাড়া কাউকে ট্রামে উঠতে দেওয়া হবে না। বুকিংয়ের জন্যে নিগমের তরফে দিয়ে দেওয়া হয়েছে নম্বর। ৮৬৯৭৭৩৩৭৪৫/৮৬৯৭৭৩৩৩৮৮- এই দুটি নম্বরে ফোন করে সিট বুক করা যাবে। এছাড়া নিগমের ওয়েবসাইটে গিয়ে অনলাইন বুকিংও করা যাবে।

 

Comments
Loading...