রয়েছে কাজের সুযোগ, থাকছে বেতন! লোক নিচ্ছেন দিলীপ ঘোষ, জেনে নিন আবেদনের পদ্ধতি

যোগ্যতা হিসেবে প্রয়োজন রাজনৈতিক বিষয়ে আগ্রহ।

একুশের আসন্ন নির্বাচনের মুখেই কাজের সুযোগ করে দিচ্ছেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। কেবল যোগ্যতা হিসেবে দরকার রাজনৈতিক বিষয়ে আগ্রহ। তাহলেই আপনি জেনে নিতে পারবেন তৃণমূল স্তরে রাজনৈতিক পরিকাঠামোয় কী কী কাজ হয়, কিভাবে নির্বাচনী প্রচার পরিকল্পনা করা হয় এবং মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের উপায়ও শিখে নিতে পারবেন।

নির্বাচনের মুখে দাঁড়িয়ে মেদিনীপুরের বিজেপি সাংসদ চারটি বিভাগে ইন্টার্নশিপ নিয়োগ শুরু করেছেন। সাংসদের দপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৭ ঘন্টার শিফট হবে। বেতনের সুবিধা তো রয়েছেই। এছাড়াও প্রয়োজনে ওয়াক-ফ্রম-হোম  করতে পারবে শিক্ষানবিশরা।

কাজ কী?

যেহেতু চারটি বিভাগে ইন্টার্নশিপ নেওয়া হচ্ছে। সেই চারটি বিভাগের মধ্যে প্রথমটি হল, আইন বিষয়ক বিভাগ। এখানে অভিজ্ঞ আইনজীবীদের বিভিন্ন বিল এবং নীতি সংক্রান্ত বিষয়ে সাহায্য করতে হবে। এছাড়াও কীভাবে মামলা দায়ের করতে হয় সে বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

দ্বিতীয় বিভাগ গ্রাফিক ডিজাইন। ফটো এডিটিং থেকে শুরু করে ভিডিও এডিটিং, ডিজিটাল পেন্টিং, কার্টুন ও পোস্টার বানানোর কাজে প্রশিক্ষণ দেওয়া হবে।

তৃতীয় বিভাগ রাজনৈতিক প্রচারের রণকৌশল। কীভাবে মানুষের মন বুঝে, তাঁদের পাশে দাঁড়িয়ে জমায়েত তৈরি করা সম্ভব তা হাতে-কলমে শেখানো হবে।

চতুর্থ বিভাগ হল, সামাজিক যোগাযোগ প্রচার ও যোগাযোগ বৃদ্ধি। এই বিভাগে কাজ করা শিক্ষানবিশদের নতুন প্রকল্পকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিতে হবে।

আবেদনের পদ্ধতি:

পছন্দ মত এক বা একাধিক বিষয়ে আবেদন করা যাবে। আবেদনকারীদের নিজের বায়োডাটা (CV) [email protected] এ মেইল করতে হবে। বায়ো ডাটা সঙ্গে একটি চিঠি ও আবেদনকারীর প্রত্যাশার কথা এবং কতদিন এই পদে কাজ করতে পারবে সে কথাও জানাতে হবে।

Comments
Loading...