প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে দেশজুড়ে ১০০০ টি রক্তদান শিবিরের আয়োজন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে দেশজুড়ে পালিত হবে রক্তদান শিবির। গোটা দেশে ১০০০ টি রক্তদান শিবিরের আয়োজন করা হবে। মোট ৩ লক্ষ ইউনিট রক্ত সংগ্রহ করা হবে ওইদিন। ১৭ সেপ্টেম্বর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। তাই ওইদিন মানুষের সেবার কাজ করা হবে। এই উদ্যোগ নিয়েছে অখিল ভারতীয় তেরাপন্থা যুবক পরিষদ বা ABTYP।

ওই সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, এই কাজে সাহায্য করবে জাতীয় স্বাস্থ্য মিশন বা NHM। অখিল ভারতীয় তেরাপন্থা যুবক পরিষদের ৩৫৫ টি শাখার মাধ্যমে এই রক্ত সংগ্রহ করা হবে। দেশের প্রত্যন্ত অঞ্চলেও ক্যাম্প করার লক্ষ্য নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে, রক্তদান শিবিরের আয়োজন মানুষের মধ্যে মহৎ উদ্দেশ্য তৈরি করার লক্ষ্য নিয়েছে এই সংগঠন। জানা গিয়েছে, ইতিমধ্যেই রক্তের চাহিদা অনুযায়ী ধুবরি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ধুবরি সিভিল হাসপাতালের সঙ্গে পরামর্শ করে ধুবরিতে পাঁচটি শিবির আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

এর আগেও নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবিরের আয়োজন করেছিল বিজেপি। প্রতি বছর সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ মোদীর জন্মদিন উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপী সেবা সপ্তাহ পালন করে বিজেপি। ১৪ থেকে ২০ তারিখ পর্যন্ত সেবা সপ্তাহ আর ১৭ সেপ্টেম্বর সেবা দিবস পালন করে বিজেপি।

Comments are closed.