মহামারী আইনে গ্রেফতার তৃণমূল, ছাড় বিজেপির! শুক্রবার ত্রিপুরায় পদ্মশিবিরের মিছিলকে কটাক্ষ কুণালের

মহামারী আইন অনুযায়ী গত রবিবার ভোরে ত্রিপুরায় তৃণমূলের যুব নেতৃত্বরা গ্রেফতার হন। মহামারী আইন লঙ্ঘন করে দেবাংশু,জয়া, সুদীপ সহ ত্রিপুরার স্থানীয় তৃণমূল নেতৃত্ব জমায়েত করেছিলেন থানার বাইরে, এই অভিযোগে রবিবার তাঁদের গ্রেফতার করা হয়।

এবার এই প্রসঙ্গ তুলে বিপ্লব দেবের সরকারের তীব্র সমালোচনা করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

তিনি শুক্রবার একটি ট্যুইটে বলেন, মহামারী আইন দেখিয়ে তৃণমূল কর্মীদের গ্রেফতার করা হচ্ছে, অথচ বিজেপি রাস্তায় মিছিল করছে। তাঁর তীব্র কটাক্ষ, মহামারী আইনের গায়ে কী দলের নাম লেখা থাকে? পুলিশ প্রশাসন এখন দেখতে পাচ্ছেন না?

উল্লেখ্য শুক্রবার আগরতলায় তৃণমূলের বিরুদ্ধে পাল্টা পথে নেমেছে বিজেপি। ত্রিপুরার বিজেপি নেতৃত্বের অভিযোগ, তৃণমূলের নেতা-মন্ত্রীরা পশ্চিমবঙ্গ থেকে এসে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে একাধিক অসম্মানজনক মন্তব্য করেছেন। ত্রিপুরার শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছেন। এই অভিযোগে আগরতলায় এদিন মিছিল করে বিজেপি।

এদিকে শুক্রবারই ত্রিপুরায় পৌঁছেছেন তৃণমূলের আট সাংসদ। রয়েছেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, মলয় ঘটকরা। ১৬ আগস্ট সেখানে খেলা হবে দিবস পালনের কথা রয়েছে তাঁদের।

গত শনিবার থেকে উত্তপ্ত ত্রিপুরার রাজনীতি। তাঁদের উপর হামলার অভিযোগে দেবাংশুরা শনিবার সারা রাত ত্রিপুরা পুলিশের হেড কোয়ার্টারের সামনে অবস্থান বিক্ষোভ করেন। রবিবার ভোরেই মহামারী আইন ভেঙে জমায়েতের অভিযোগে তাঁদের গ্রেফতার করে সেখানকার পুলিশ।

রাজ্যে যদি মহামারী আইন জারি থাকে তাহলে বিজেপি কী করে মিছিল করতে পারে, এদিন ট্যুইটে এই প্রশ্নই উস্কে দিলেন তৃণমূলের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক।

Comments are closed.