মমতা: হাওড়ায় আগামী দু’বছরে ১০ লক্ষ ৪৮০ হাজার কোটি টাকার বিনিয়োগ 

আগামী দু’বছরে ১০ লক্ষ ৪৮০ হাজার কোটি টাকার বিনিয়োগ হবে জেলায়, বৃহস্পতিবার হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যার জেরে প্রায় ১ লক্ষ ১৬ হাজার কর্মসংস্থান তৈরী হবে জেলায়। 

মুখ্যমন্ত্রী এদিনও জানান, তৃতীয়বার ক্ষমতায় ফিরে তাঁর সরকারের মূল লক্ষ্য, শিল্পে বাংলাকে শীর্ষে নিয়ে যাওয়া। সেই মতো এদিন একাধিক নির্দেশ দেন মমতা। এদিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানান, আগামী ৫ বছরের মধ্যে হাওড়ায় ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পূর্ণ হবে। শিল্প পার্ক তৈরির ক্ষেত্রে জমি সংক্রান্ত্র সমস্যা যাতে দ্রুত সমাধান হয় তারও নির্দেশ তিনি। 

ভূমি দফতরের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, জমি দফতরের কাজে প্রচুর এদিক ওদিক হচ্ছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ, উপরতলায় কাজের স্বচ্ছতা থাকলেও নিচু তলায় কিছু গোলমাল দেখা যাচ্ছে। জমি দফতরের সংশ্লিষ্ট আধিকারিককে দ্রুত সমস্যা সমাধানের নির্দেশ দেন। 

হাওড়ার মৎস চাষ নিয়েও বেশ কয়েকটি পরিকল্পনার কথা বলেন মুখ্যমন্ত্রী। নয়াচড়ে ফিসিং হাব তৈরি করার পরামর্শ দেন তিনি। সেই সঙ্গে বলেন, ফিসিং হাবকে কেন্দ্র করে ইকো ট্যুইরিজম পার্কও তৈরি করা যেতে পারে। মৎসজীবিদের জন্য ফিসিং ক্রেডিট কার্ড চালু করার নির্দেশ দেন তিনি। এই কার্ড থাকলে মাছ চাষের ক্ষেত্রে মৎস্যজীবীরা প্রয়োজিনীয় লোন পাবেন। এছাড়াও পঞ্চায়েত সমিতির সদস্যদেরও একাধিক নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।       

Comments are closed.