৩ ফেব্রুয়ারি প্রশাসনিক রিভিউ মিটিং মুখ্যমন্ত্রীর; সব জেলাশাসক, পুলিশ সুপাদের উপস্থিত থাকার নির্দেশ নবান্নের 

করোনা আবহে এতদিন ভার্চুয়াল বৈঠক করে কাজের খতিয়ান নিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনা আবহে এই প্রথম সকলের উপস্থিতিতে প্রশাসনিক রিভিয় মিটিং করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ৩ ফেব্রুয়ারি এই মর্মে সমস্ত জেলা শাসক, জেলার পুলিশ সুপারদের নেতাজি ইন্ডরে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে নবান্ন। যার জেরে বাড়তি গুরুত্ব পেয়েছে এই রিভিউ মিটিং। 

জেলায় জেলায় সরকারি প্রকল্পগুলির কাজ কতটা এগিয়েছে, অন্যান্য বিষয়ও এই বৈঠকে উঠে আসতে পারে বলে খবর। জেলা শাসক, পুলিশ সুপার ছাড়াও এই বৈঠকে সমস্ত দফতরের প্রধান সচিব, অতিরিক্ত সচিবদেরও হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের সামগ্রিক কাজ নিয়েও আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। এছাড়াও ১৫ ফেব্রুয়ারি রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার। সেই নিয়েও জেলা শাসকদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী, নবান্ন সূত্রে এমনটাই খবর। 

এতদিন প্রতিটি জেলায় জেলায় গিয়ে সংশ্লিষ্ট সেই জেলা নিয়ে রিভিউ মিটিং করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু এবার সবকটি জেলা প্রশাসনকে একত্রে নিয়ে বৈঠক বসছেন। জানা যাচ্ছে, প্রতিটি জেলা ধরে ধরে কাজের খতিয়ান নেবেন তিনি। এছাড়াও কোভিড পরিস্থিতিতে জেলাগুলির উদ্দেশ্যে প্রয়োজনীয় নির্দেশও দিতে পারেন তিনি। সব মিলিয়ে কোভিড আবহে এই প্রথম এধরণের হাইভোল্টেজ প্রশাসনিক বৈঠকের দিকে তাকিয়ে রাজ্যের রাজনৈতিক মহল। 

Comments are closed.